image

আজ, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

ঢাবি খ ইউনিটে ৮৬ শতাংশই ফেল

ডেস্ক    |    ১৪:৩৬, সেপ্টেম্বর ২৫, ২০১৮

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত খ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এবছর খ ইউনিটে ৮৬ শতাংশ ভর্তিচ্ছু ফেল করেছে। পরীক্ষায় পাশের হার ১৪ শতাংশ।

সোমবার বেলা ১টা ১০ মিনিটে উপাচার্য  অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।  পরীক্ষার   বিস্তারিত ফলাফল এবং ভর্তি  প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে। এছাড়া  DU KHA লিখে  রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে  send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফলাফল জানতে পারবে।

ঘোষিত ফলাফলে দেখা যায়, পরীক্ষায় অংশ নিয়েছিল  ৩৩ হাজার ৮৯৭ ভর্তিচ্ছু শিক্ষার্থী। এরমধ্যে পাসকরে ৪ হাজার ৭৪৭ জন । খ ইউনিটের অধীনে আসন রয়েছে ২ হাজার ৩৭৮টি। 

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ২৬ সে‌প্টেম্বর হতে ১০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবে। এছাড়া কোটায় আবেদনকারীদের আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে একই সময়ের মধ্য আবেদন করতে হবে। আর আগামী ২১ সেপ্টেম্বর হতে কলা অনুষদের ডিন অফিসে অনুষ্ঠিত হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৩৫, ডিসেম্বর ১৬, ২০১৮

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়েছে: সিইসি


Los Angeles

১৮:২২, ডিসেম্বর ১৫, ২০১৮

বুথ নয়, কেন্দ্র দেখানো যাবে : সিইসি


Los Angeles

২০:১৭, ডিসেম্বর ১২, ২০১৮

নির্বাচন,নববর্ষকে সামনে রেখে তৎপর হচ্ছে উখিয়া টেকনাফের ইয়াবা সিন্ডিকেট


Los Angeles

২৩:১৬, ডিসেম্বর ৫, ২০১৮

মার্কিন রাষ্ট্রদূত রর্বাট মিলার’র টেকনাফ পরিদর্শন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:২৪, ডিসেম্বর ১৭, ২০১৮

রাঙ্গুনিয়ায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে ইসলামী ফ্রন্ট