image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ঘুমধুমের তুমব্রুতে করোনা রোগী সনাক্তঃ আতঙ্কে স্থানীয়রা

কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা    |    ২২:৩০, এপ্রিল ১৭, ২০২০

image

উখিয়ার পার্শবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রুতে  গত ৪ এপ্রিল নড়াইল জেলা থেকে তাবলীগ ফেরত আসা কোনার পাড়ার আবু ছিদ্দিক (৫৮) করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। তিনি বর্তমানে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে আছে। করোনা আক্রান্ত ব‌্যক্তির পারিবারিক সদস‌্য আটজন।বাকী সদস‌্যদেরকেও নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হবে। এমতাবস্থায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

গত ১৫ এপ্রিল নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১০ জনের করোনার নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরিক্ষা শেষে বেলা ১২ টায় পাওয়া রিপোর্টের মধ্যে এক জনের পজেটিভ পাওয়া গেছে। বাকি ৯ জনের নেগেটিভ হয়। এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ায় পুরো নাইক্ষ্যংছড়ি উপজেলা জুড়ে আতঙ্ক বিরাজ করছে। করোনা আক্রান্ত আবু ছিদ্দিকের বাড়ীসহ পুরো তুমব্রু এলাকা লকডাউন করে দিয়েছেন প্রশাসন।

এ প্রসঙ্গে  ঘুমধুম ইউনিয়ন যুবলীগ সভাপতি ছৈয়দুল বশর বলেন, আমরা করোনা আক্রান্ত রোগীর ব‌্যাপারে সতর্ক আছি যাতে সে কোথাও পালিয়ে যেতে না পারে। প্রশাসনের পাশা-পাশি আমরাও এলাকার মানুষদেরকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে সর্তকতামুলক মাইকিং করছি। এবং কেও যাতে আতঙ্কিত না হয়ে সরকারি নির্দেশনা মেনে চলতে পরামর্শ প্রদান করছি।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ  বলেন, আবু ছিদ্দিকের করোনা শনাক্ত হওয়ায় তার বাড়িসহ কোনার পাড়া পুরো এলাকা লকডাউন ঘোষনা করা হয়েছে। এবং করোনা রোগে শনাক্ত হওয়া ব‌্যক্তির সংস্পর্শে আসা কুলাল পাড়া জাফর আলমের বাড়িসহ পুরা পাড়া লকডাউন করা হয়েছে। আজ থেকে কেও ঘর থেকে বের হবেনা আমি তাদের প্রয়োজনিয় খাদ‌্য সামগ্রী ঘরে পৌছে দেওয়ার ব‌্যবস্থা করা হচ্ছে। এবং পাশা-পাশি করোনায় আক্রান্ত ব‌্যক্তির সংস্পর্শে আরো কেও পড়ছে কিনা খোজ-খবর নিচ্ছি পাওয়া গেলে তাদের বাড়িও লকডাউন করা হবে। করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা স্ত্রী সন্তানদেরও পরিক্ষা করা হবে যাতে তারা আক্রান্ত হয়েছে কিনা বুঝা যাবে।পুরো ঘুমধুম ইউনিয়ন লকডাউন ঘোষনা করেছে প্রশাসন।

চেয়ারম‌্যান একেএম জাহাঙ্গীর আজিজ আরো  বলেন, আমার এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় ঘুমধুম ইউনিয়নের, তুমব্রু, উত্তর ঘুমধুম, দক্ষিন ঘুমধুম, আজুখাইয়া, বড়বিল, ফাত্রা ঝিরি, বাইশফাড়িসহ ঘুমধুম ইউনিয়নের সমস্ত এলাকা  পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন ঘোষনা করাহয়। এবং সরকারি নির্দেশনা মেনে চলতে সবাইকে অনুরোধ  করা হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image