image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ঘরেই খালেদা’র চিকিৎসা

ডেস্ক    |    ০০:৫৭, মে ৯, ২০২০

image

ফাইল ছবি

বর্তমান করোনা পরিস্থিতিতে আপাতত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসা গুলশানের বাসা ফিরোজায় চলবে বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। তিনি বলেন, দেশের এবং বৈশ্বিক যে অবস্থা তাতে করে অন্য কোথাও চিকিৎসা করানো সম্ভব নয়। সেজন্য তাকে বাসায় চিকিৎসা নিতে হচ্ছে। যারা চিকিৎসা দিচ্ছেন, সবাই এক্সপার্ট ফিজিশিয়ান।

শুক্রবার (৮ মে) খালেদা জিয়ার বোন গণমাধ্যমকে এসব কথা বলেন।

সেলিমা ইসলাম বলেন, উনি (খালেদা জিয়া) কোয়ারেন্টিনেই চিকিৎসার মধ্যে আছেন। তার শারীরিক অসুস্থতা এখনো কাটেনি, অগ্রগতি হচ্ছে ধীর গতিতে। এখনো তার হাত-পায়ে ব্যথা আছে, হাতের আঙুল আগের মতই বাঁকা হয়ে আছে, ডায়াবেটিসও পুরো নিয়ন্ত্রণে নেই। অসুস্থতা থাকলেও উনি রোজা রাখছেন। প্রতিদিন আমরা দুই বোন একসঙ্গে ইফতার করি। রাতে খাবারও একসঙ্গে হয়।

পরিবারের ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাসায় খালেদা জিয়ার সময় কাটে ইবাদত-বন্দেগিতে। মাঝে মাঝে টেলিফোনে দুই ছেলের স্ত্রী ও নাতনীদের সঙ্গে কথা বলেন।

দুর্নীতির দায়ে ২৫ মাস সাজা ভোগের পর মানবিক কারণে গত ২৫ মার্চ ছয় মাসের জন্য শর্তসাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। তার আগে তিনি প্রায় এক বছর বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। মুক্তি পাওয়ার পর খালেদা জিয়া তার গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজায়’ ওঠেন।বাসায় ফেরার পর থেকে একটি চিকিৎসকদের দলের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:১৭, মে ১৪, ২০২২

বাঁশখালী ইউপি নির্বাচনে নৌকায় শেষ হাসি যাঁদের


image
image