image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চট্টগ্রামে আরও ৭৩ জনের করোনা শনাক্ত

ডেস্ক    |    ২৩:৪৯, মে ১৭, ২০২০

image

চট্টগ্রামে চিকিৎসকসহ আরও ৭৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। রোববার রাত সাড়ে ১১টায় নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, রোববার বিআইটিআইডিতে ২৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ৪১ জনের। এর মধ্যে ৪০ জন চট্টগ্রামের, ১ জন লক্ষ্মীপুর জেলার।

চট্টগ্রামে শনাক্ত ৪০ জনের মধ্যে ২৩ জন নগরের বাসিন্দা। তাদের মধ্যে তিনজন পুরনো রোগীর। এছাড়া বাকি ১৭ জনের মধ্যে বোয়ালখালীর ৪ জন, পটিয়ার ৫ জন, সীতাকুণ্ডের ২ জন, বাঁশবাড়িয়ার ১ জন ও রাঙ্গুনিয়ার ৫ জন রয়েছেন।

এদিকে রোববার চমেকের ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৪ জনের পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে চট্টগ্রামের ৩৩ জন ও ১ জন কুমিল্লার।

চট্টগ্রামের ৩৩ জনের মধ্যে নগরের বাসিন্দা ৩১ জন, উপজেলার ২ জন। নগরের বাসিন্দাদের মধ্যে পুরনো রোগী তিনজন। সে হিসেবে চমেক ল্যাবে চট্টগ্রামের আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের লোহাগাড়ার ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে লোহাগাড়া মা ও শিশু হাসপাতালের ৫ জন এবং লোহাগাড়া মা-মণি হাসপাতালের ১ জন আছেন। রোববার সিভাসুতে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ভিন্ন জেলার ১২ জনের পজিটিভ পাওয়া গেছে। সব মিলিয়ে চট্টগ্রামে ৭৩ জনের করোনা সনাক্ত।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image