image

আজ, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ ইং

দোহাজারীতে দেড় হাজার পরিবারের মাঝে লোকমান হাকিমের খাদ্য সহায়তা

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ সংবাদদাতা    |    ২২:০৯, মে ২২, ২০২০

image

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার চাগাচর, কিল্লাপাড়া, রায়জোয়ারা, ময়নার বাপের পাহাড় ও হাতিয়াখোলা এলাকায় করোনার কারনে কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের শ্রমজীবী হতদরিদ্র অসহায় দেড় হাজার পরিবারের মাঝে 'আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন'র উদ্যোগে খাদ্যসামগ্রী উপহার প্রদান করা হয়েছে।

শুক্রবার (২২ মে) বিকালে দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার মাঠে ৭ম দফায় উপহার সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্ভোধন করেন আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি ও চন্দনাইশ উপজেলা যুবলীগ সদস্য আলহাজ্ব মোঃ লোকমান হাকিম।

এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনটির সহ-সভাপতি ও দোহাজারী গ্রীণ হাসপাতালের চেয়ারম্যান মোঃ সোলাইমান, রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুফতি মোহাম্মদ ইসলাম নক্সবন্দী, এডভোকেট রিদুয়ানুল হক, আ.লীগ নেতা হাজী রফিক মিয়া বানু, নুরুল আলম বাচন, সমাজ সেবক মুন্সী মিয়া, ওসমান গনি, যুবলীগ নেতা সাহাব উদ্দীন, নুর মোহাম্মদ, আজিজ, ওয়াসিম, দিল মোহাম্মদ প্রমূখ।

করোনা ভাইরাসের কারনে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া নিম্ম আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের মাঝেও এই খাদ্য সহায়তা প্রদান করা হয়। 

করোনা পরিস্থিতির শুরু থেকে এ পর্যন্ত দোহাজারী পৌরসভার বিভিন্ন এলাকায় আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে সাত হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে উল্লেখ করে সংগঠনটির সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এইযুদ্ধে জয়লাভ করতে হলে প্রত্যেককে ঘরে থাকা নিশ্চিত করতে হবে। গৃহবন্দী মানুষ যেন খাদ্যের অভাবে কষ্ট না পায় সেজন্য সরকারের পাশাপাশি বিত্তশালী মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবের জন্য। এ কারনে আমার পিতার নামে গড়ে তোলা সংগঠনের উদ্যোগে বিগত দিনগুলোর মত করোনা পরিস্থিতির কারনে কর্মহীন হয়ে পড়া সমাজের নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এই পরিস্থিতিতে সমাজের সকল বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানো জরুরি বলে মনে করছি।"

বিগত দিনগুলোর মতো আগামী দিনেও যেকোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, "আমার পিতার জীবদ্দশায় তাঁর সাথে থেকে আমরা শিখেছি কিভাবে মানুষের সেবা করতে হয়। পিতার আদর্শ বুকে ধারণ করে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া গৃহবন্দী মানুষের মাঝে এই উপহারসামগ্রী প্রদান করছি।" করোনা ভাইরাসের প্রকোপ যতদিন থাকবে ততদিন মানবিক সহায়তা প্রদান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:১৪, মে ২৭, ২০২০

আরব আমিরাতে করোনায় বোয়ালখালী প্রবাসীর মৃত্যু 


Los Angeles

১৭:২৯, মে ২৩, ২০২০

চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপণ করা হলো স্বয়ংক্রিয় জীবাণুনাশক টানেল


Los Angeles

০০:৩১, মে ২৩, ২০২০

করোনা আক্রান্ত সাংবাদিক নাছিরের ঘরে উপহার নিয়ে গেলো চন্দনাইশ প্রেস ক্লাব নেতৃবৃন্দ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২১:২৩, মে ২৭, ২০২০

গণপরিবহন চালু : দিনে না, রাতে হ্যাঁ


Los Angeles

১৮:১৪, মে ২৭, ২০২০

বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি