image

আজ, শুক্রবার, ১০ জুলাই ২০২০ ইং

লোহাগাড়ায় বেদে পল্লীতে উত্তরণ ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ

লোহাগাড়া সংবাদদাতা    |    ১৯:৫৯, মে ২৫, ২০২০

image

বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান প্রতিষ্ঠিত ‘উত্তরণ ফাউন্ডেশন’ করোনা দূর্যোগের শুরু থেকেই সমাজের অসহায় ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অতি আপনজন হিসেবে পাশে দাঁড়ায়। এই সময়ে উত্তরণ ফাউন্ডেশনের পক্ষে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে বসবাসরত বেদে সম্প্রদায় ও তৃতীয় লিংগের সদস্যদের খাদ্য সহায়তাসহ বিভিন্ন ভাবে সাহায্য করা হচ্ছে। উত্তরণ ফাউন্ডেশন এর অনেক শুভাকাঙ্ক্ষী নিজ উদ্যোগে বেদে ও তৃতীয় লিংগের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করছে। 

এরই ধারাবাহিকতায়  এবার উত্তরণ ফাউন্ডেশনের মানবিক কাজে শামিল হয়েছেন উত্তরণ ফাউন্ডেশন এর শুভাকাঙ্ক্ষী চট্টগ্রাম জেলার  সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা।

২২ মে শনিবার তিনি ব্যক্তিগত তহবিল হতে আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে লোহাগাড়া উপজেলার পদুয়া বাজার সংলগ্ন মাঠে চট্টগ্রামের(সাতকানিয়া-লোহাগাড়ায়) বসবাসরত বেদে পরিবার ও তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। উক্ত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল দুই ধরনের সেমাই, নুডলস, চিনি, সয়াবিন তেল, গুড়া দুধ ও চাল। 

এ সময় প্রধান অতিথি সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা এর সাথে আরো উপস্থিত ছিলেন উত্তরণ ফাউন্ডেশনের সেচ্ছাসেবেক ও সাংবাদিক শাহজাদা মিনহাজ প্রমূখ। 

উক্ত খাদ্য সামগ্রী বিতরণ বিষয়ে সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা বলেন, করোনা আমাদের সবার জীবন ও জীবিকার উপর চরম নেতিবাচক প্রভাব ফেলেছে। এই সময় নিন্ম আয়ের মানুষেরা সবচেয়ে বিপদে পড়েছে। তারা খাদ্য কষ্টসহ আর্থিক অনটনে পড়েছেন।এই উদ্ভূত পরিস্থিতিতে আমি বিভিন্ন প্রোগ্রাম নিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা করছি। ইতিপূর্বে এস এম এস এর ভিত্তিতে প্রবাসীদের পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। মধ্যবিত্ত পরিবার এর পাশে থেকেছি। ঈদ আনন্দ ২০২০ প্রোগ্রামে ১০০ জন হত দরিদ্রকে ঈদের খাদ্য সামগ্রী প্রদান করেছি। এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদ উল ফিতর ২০২০ উপলক্ষে ডিআইজি হাবিব স্যারের স্বপ্নের সংগঠন উত্তরণ ফাউন্ডেশন এর পক্ষে সমাজের পিছিয়ে পড়া বেদে সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে  ঈদের আনন্দ ছড়িয়ে দিতে আজকের এই আয়োজন। আশা করছি এই পিছিয়ে পড়া মানুষ গুলো ঈদের দিন এই খাদ্য সামগ্রী দিয়ে পেট ভরে খেতে পারবে। আমাদের স্যারের স্বপ্ন সফল হবে। এই সময় তিনি উপস্থিত বেদে সম্প্রদায় ও তৃতীয় লিংগের সদস্যদের কাছে ডিআইজি হাবিব স্যার ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া চান। 

এ সময় সবাই ডিআইজি হাবিব ও তাঁর পরিবারের জন্য মন খুলে দোয়া করেন। স্যারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৪:৩০, জুলাই ৮, ২০২০

বাঁশখালীর শিলকুপ-টাইমবাজার ভাঙ্গা সড়ক কাদা পানিতে একাকার


Los Angeles

১৩:৫৬, জুলাই ৮, ২০২০

বোয়ালখালীতে কিশোরী ধর্ষণের অভিযোগে ৮ মাস ১১ দিন পর মামলা


Los Angeles

০০:১২, জুলাই ৮, ২০২০

রাউজানের সাংবাদিক আরফাত করোনামুক্ত


Los Angeles

১৬:৪৯, জুলাই ৭, ২০২০

লোহাগাড়ায় বিচারাধীন জায়গা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন


Los Angeles

১৬:৩৪, জুলাই ৭, ২০২০

জোয়ারের পানিতে ভাসছে আনোয়ারার বার আউলিয়া এলাকা


Los Angeles

১৫:৪১, জুলাই ৭, ২০২০

বাঁশখালীতে দুই বেইলি ব্রীজের জীর্ণ দশা : চরম ঝুঁকিতেই পারাপার


Los Angeles

০০:২২, জুলাই ৭, ২০২০

আনোয়ারায় গণধোলাইয়ের শিকার ৫ ডাকাত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:০৮, জুলাই ১০, ২০২০

উখিয়ায় ভূমিদস্যুদের থাবায় ক্ষতবিক্ষত সরকারী পাহাড়


Los Angeles

০০:৫৮, জুলাই ১০, ২০২০

কুতুবদিয়ায় ঘাট পারাপারে জটিলতা নিরসন : ৩০ টাকা ভাড়া নির্ধারণ


Los Angeles

০০:৫৪, জুলাই ১০, ২০২০

অবশেষে চাকরী খোয়ালেন আইসোলেশন সেন্টারের দুই চিকিৎসক