image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

স্বনির্ভর বাংলাদেশের রূপকার জিয়া বেঁচে আছেন মানুষের হৃদয়ে : আবুল হাশেম বক্কর

প্রেস বিজ্ঞপ্তি    |    ২০:১২, মে ৩০, ২০২০

image

বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, স্বনির্ভর দেশ গঠনের রূপকার, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের মানুষের হৃদয়ে ভালবাসা ও আবেগের একটি নাম। তিনি শ্বাশ্বতকাল বেঁচে থাকবেন এ দেশের মানুষের অন্তরে। তাকে কোনভাবেই বাংলাদেশের মানুষের হৃদয় থেকে মুছে ফেলা যাবেনা বলে দাবী করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

শনিবার (৩০মে) জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে নগরীতে এতিম ও দুস্থ্য শিশুদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রম সার্কিট হাউসে দেশি বিদেশী ষডযন্ত্র ও সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যেরা জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যা করেছে।তাকে হত্যা করার মাধ্যমে দেশে একদলীয় শাসন ও গণতন্ত্র হত্যার মহা উৎসব শুরু হয়েছে, যা আজ অবধি চলছে। দেশকে একদলীয় দুঃশাসন থেকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছিলেন জিয়া। সামাজিক ন্যায় বিচার ও আইনের শাসন নিশ্চিত করেছিলেন। দেশকে খাদ্যে সংসম্পুন্ন করে ক্ষুদা দারিদ্র মুক্ত সোনার বাংলা উপহার দিয়েছিলেন। তিনিই জাতির সঙ্কটময় মুহূর্তে বার বার দাঁড়িয়েছেন নির্ভয়ে, মাথা উঁচু করে। বিপর্যস্ত জাতিকে রক্ষা করেছেন সর্বোচ্চ ঝুঁকি নিয়ে।

১৯৭১ সালের উত্তাল মার্চে জিয়াউর রহমানের কণ্ঠে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিশেহারা জাতিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার সাহস জুগিয়েছে। স্বাধীনতার ঘোষণা দিয়েই তিনি ক্ষান্ত থাকেননি, দেশমাতৃকার মুক্তির জন্য হানাদারদের বিরুদ্ধ সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেন। স্বাধীনতার প্রকৃত অর্থ কি, তা জনগন শহীদ জিয়ার শাসনামলেই প্রথম অনুধাবন করতে পেরেছিলেন দেশের মানুষ। শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকীর ৩৯ বছর পরেও তার আদর্শ ও কর্মমুখর জীবন নিয়ে মানুষ গৌরব করে। দেশে স্বাধীনতা উত্তরকালের মতো একদলীয় বাকশালী দুঃশাসন চলছে। জনগনের কথা বলা ও মত প্রকাশ তো দূরের কথা, এখানে এখন স্বাভাবিক মৃত্যুর কোন গ্যারান্টি নেই।

এই সময় উপস্থিত ছিলেন এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাহেদ উল্লাহ রাসেদ, নগর স্বেচ্ছাসেবক দলের সিঃ যুগ্ম সম্পাদক আলি মুর্তোজা খান, ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক সাইফুর রহমান, নগর যুবদল নেতা মোঃ হাসান, নগর স্বেচ্ছাসেবক দল নেতা তারেক আহমদ, ওয়ার্ড বিএনপি নেতা আবদুল মতিন, আবদুল আজিম প্রমূখ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image