image

আজ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ইউনিভার্সিটির সুনাম ও আমাকে হেয় করতেই মিথ্যা মামলা : লায়ন মুজিবুর

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৭:০৫, জুন ৪, ২০২০

image

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মূল উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা লায়ন মো. মুজিবুর রহমানসহ চার জনের বিরুদ্ধে কক্সবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-১/৪৩২।

কক্সবাজার জেলার পেকুয়াবাসী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভিত্তিহীন মামলাটি প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

প্রতিবাদকারীদের দাবি, যিনি নিজের পকেট থেকে কোটি কোটি টাকা বিনিয়োগ করে কক্সবাজার জেলায় উচ্চ শিক্ষা প্রসারে ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছেন, সেই মহৎ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের এর বিষয়টি হাস্যকর ও চরম ষড়যন্ত্র বলে দাবি করেছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও শিক্ষিত সমাজ। এ ধরনের ষড়যন্ত্র ব্যক্তি  ‍মুজিববের বিরুদ্ধে নয়, কক্সবাজারের মাটি ও মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অভিমত ব্যক্ত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২ জুন রাতে কক্সবাজার সদর মডেল থানায় তথাকথিত তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে একই ইউনিভার্সিটির ট্রেজারা বিভাগের প্রফেসর আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও মূল উদ্যোক্তা, ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি, পেকুয়ার লায়ন মো. মুজিবুর রহমান ও তার দুই ভাই কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (অর্থ) মোহাম্মদ আবদুস সবুর ও  ট্রাস্টি বোর্ডের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাবুদ, ইউনিভার্সিটির সিকিউরিটি অফিসার ও মগনামা মুহুরীপাড়া গ্রামের রহমত উল্লাহর পুত্র মো: মনির উদ্দিন আরিফকে আসামী করে মামলাটি দায়ের করেন।
 
এদিকে, কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি তদন্ত না করেই রেকর্ড করায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তদন্ত ছাড়া মামলা রেকর্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের অধ্যয়নরত শত শত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ। তাদের দাবি, একটি চিহ্নিত কুচক্রি মহলের ইন্ধনে এই মামলা করা হয়েছে বলে তদন্ত ছাড়াই এজাহার গ্রহণ করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ, মামলার বাদী তার এজাহারে কুচক্রি মহলের ইশারায় কথিত কাল্পনিক ঘটনা সাঁজিয়ে ইউনিভার্সিটির মূল উদ্যোক্তা লায়ন মো. মুজিবুর রহমানসহ চারজনের বিরুদ্ধে ভূঁয়া যেসব অভিযোগ তুলেছেন সবই ভিত্তিহীন। বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে লায়ন মুজিবুর রহমান ও তার পরিবারের লোকজন নিজেদের অর্থায়নে কক্সবাজারে উচ্চ শিক্ষা প্রসারে কাজ করে যাচ্ছেন। আর তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের টাকা আত্মসাতের ঘটনা হাস্যকর ছাড়া আর কিছুই নয় ‘

শিক্ষার্থীরা উল্টো অভিযোগ করেছেন, ইউনিভার্সিটির ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই একটি বিশেষ মহলের ঈশারায় লোভ দেখিয়ে ট্রেজারার আবদুল হামিদকে বাদী করে এ মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছে। শিক্ষার্থীরা অবিলম্বে উক্ত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। এ ধরণের মিথ্যা মামলার বাদি হয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার আবদুল হামিদ ইউনিভার্সিটির কার্যক্রমকে থমকে দেওয়ার জন্য ষড়যন্তু শুরু করেছেন। মতান্তরে কক্সবাজারের ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার পথ বন্ধেরও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন তিনি। শিক্ষার্থীরা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় এবং বিশ্ববিদ্যালয়েরই সুনাম ক্ষুন্নের সাথে জড়িত হওয়ায় ট্রেজারারকে অপসারণ করার জন্য ইউজিসি ও শিক্ষা মন্ত্রনালয়ের কাছে জোর দাবি জানান।  

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোক্তা, প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মো. মুজিবুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কোন আর্থিক বিষয়ে আমি সিগনেটরি নই। তাই আমার স্বাক্ষরে কাউকে চেক বা অর্থ দেওয়া হয়নি। আর এ বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা আমি এবং সমস্ত বিনিয়োগ আমার এবং আমার পরিবারের। সালাহউদ্দিন আহমদ সিআইপি এক পয়সা বিনিয়োগ না করার পরও আত্মীয়তার সূত্রে আমার মামা হওয়ায় এবং আওয়ামী লীগের একজন প্রবীণ নেতা হিসেবে তখন অন্যান্য প্রভাবশালী কোনো আওয়ামীলীগ নেতার কথা চিন্তা না করে মুরুব্বী হিসেবে সম্মান দেখিয়ে ট্রাস্টি বোর্ডে রেখেছিলাম এবং ওনার অনুরোধে ট্রাস্টির সবার সম্মতিক্রমে ওনাকে চেয়ারম্যান করে সম্মানিত করেছি।’

লায়ন মুজিবুর রহমান আরো বলেন, ক্ষমতার অপব্যবহার করে তিনি ‘অযোগ্য লোকদের’ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে স্থান দিতে চান। এনিয়ে সম্প্রতি আমার সাথে বিরোধ দেখা দেওয়ায় তিনি ট্রেজারারকে চাপ দিয়ে আমার বিরুদ্ধে ভিত্তিহীন মামলাটি করিয়েছেন। তাছাড়া, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অনুমোদন আনার জন্য সালাহউদ্দিন আহমদ সিআইপিকে মিডিয়া হিসাবে অনেক অর্থ পরিশোধ করা হয়েছে। এমন কি বিনা বিনিয়োগে ওনার স্ত্রী ও ছেলেকেও ট্রাস্টিতে স্থান করেছি। কিন্তু দিন দিন ওনার লোভ বাড়তেই থাকে। বিশ্ববিদ্যালয়টি এখন সুনামের সাথে প্রতিষ্ঠিত হওয়ায় চক্রান্ত হিসেবে লোভের বশবর্তী হয়ে ওনি আমাকে হেয় করার জন্য এই ষড়যন্ত্রমূলক মামলা করিয়েছেন বলে আমি মনে করি। তবে আইনি প্রক্রিয়ায় নিশ্চয় সব সত্য উদঘাটিত হবে।’



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image