image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ইপিজেড এলাকায় করোনার নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক    |    ১৮:৩০, জুন ১১, ২০২০

image

চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকায় করোনাভাইরাস জনিত কারণে (কোভিড-১৯) আক্রান্তদের প্রাথমিক নমুনা সংগ্রহ কার্যক্রম পরিচালনা করার লক্ষে নগরীর ইপিজেড এলাকায় বুথ স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১১জুন) সকাল ১১টায় ব্যারিস্টার সুলতান আহম্মদ চৌধুরী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে অস্থায়ী এ বুথ এর উদ্বোধন করেন স্থানীয় কাউন্সিলর জিয়াউল হক সুমন।

এসময় এ কার্যক্রমের সমন্বয়ক সদস্য মোঃইব্রাহিম খলিল বাদশা এবং স্বাধীনতা আন্তঃজেলা ঐক্য পরিষদের সদস্যগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে কাউন্সিলর সুমন বলেন, এলাকার মানুষের কষ্ট ও দূর্ভোগের কথা বিবেচনা করে চট্টগ্রাম -১১ এর সাংসদ এম.এ লতিফের ঐকান্তিক ইচ্ছায় বিনামূল্যে নমুনা সংগ্রহ কার্যক্রমটি পরিচালিত হচ্ছে। যার ফলে অনেক অসহায় (কোভিড-১৯) আক্রান্তদের অনেকেই ঘরে বসে তাদের উপসর্গ আছে কিনা তা জানতে পারবেন।

প্রতিদিন প্রায় অর্ধশত(কোভিড-১৯) আক্রান্ত রোগিদের নুমনা সংগ্রহ কার্যক্রমের টোকেন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বন্দরটিলাস্থ  অফিস চলাকালীন সময়ে নাম, ফোন ও সঠিক ঠিকানা এবং তথ্য দিয়ে(কোভিড-১৯) পরিক্ষা করাতে পারবেন। এই কার্যক্রমে শুধুমাত্র(কোভিড-১৯) উপসর্গ  যাদের আছে কেবল তারাই সুযোগ পাবেন।

কার্যক্রমের সহযোগী সংস্থা চিটাগং চেম্বার সূত্রে জানা গেছে, এই কার্যক্রম আরো ২/৩ টি স্পটে প্রতিদিন অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো বন্দরের বারিক বিল্ডিং (কে.বি দোভাষ উচ্চ বিদ্যালয়), দামপাড়া ওয়াসাস্থ পুলিশ ইনস্টিটিউট স্কুল এবং আগ্রাবাদস্থ চেম্বার পুরাতন ভবনে অস্থায়ী স্বাস্থ্য কেন্দ্রে”করোনার” নমুনা সংগ্রহ কার্যক্রম চলমান থাকবে । 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image