image

আজ, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

ডিজিটাল নিরাপত্তা আইন গণতন্ত্র উন্নয়ন সমৃদ্ধিকে ক্ষতিগ্রস্ত করবে : বার্নিকাট

ডেস্ক    |    ১৪:৫৩, সেপ্টেম্বর ৩০, ২০১৮

image

বার্নিকাট

সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে উদ্বেগ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট স্টিফেন্স ব্লুম। রোববার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বিবৃতি তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্বেগের সঙ্গে একমত পোষণ করে যে, সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) বাকস্বাধীনতার দমন এবং অপরাধযোগ্য হিসেবে ব্যবহৃত হতে পারে, যা সর্বোপরি বাংলাদেশের গণতন্ত্র, উন্নয়ন এবং সমৃদ্ধিকে ক্ষতিগ্রস্ত করবে।

তিনি আরও বলেন, ‘আমরা তথ্যমন্ত্রীর গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে ডিএসএ (ডিজিটাল নিরাপত্তা আইন) নিয়ে আলোচনার আহ্বানকে স্বাগত জানাই। আমরা বাংলাদেশ সরকারকে উৎসাহিত করি এ আইনের পরিবর্তন বিবেচনা করতে যাতে এটি বাংলাদেশের সংবিধান এবং মানব, নাগরিক এবং রাজনৈতিক অধিকারের প্রতি বাংলাদেশের আন্তর্জাতিক অঙ্গীকারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়।’

উল্লেখ্য, দেশজুড়ে বিরোধিতার মধ্যেই গত ১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা বিল কণ্ঠভোটে পাস হয়। এই আইনের কারণে জনগণের মত প্রকাশের স্বাধীনতা ও স্বাধীন সাংবাদিকতা বাধাগ্রস্ত হতে পারে বলে সাংবাদিকসহ বিভিন্ন পক্ষের আপত্তি রয়েছে। রাষ্ট্রপতি স্বাক্ষর করলে বিলটি আইনে পরিণত হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০০:৩৫, ডিসেম্বর ১৬, ২০১৮

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়েছে: সিইসি


Los Angeles

১৮:২২, ডিসেম্বর ১৫, ২০১৮

বুথ নয়, কেন্দ্র দেখানো যাবে : সিইসি


Los Angeles

২০:১৭, ডিসেম্বর ১২, ২০১৮

নির্বাচন,নববর্ষকে সামনে রেখে তৎপর হচ্ছে উখিয়া টেকনাফের ইয়াবা সিন্ডিকেট


Los Angeles

২৩:১৬, ডিসেম্বর ৫, ২০১৮

মার্কিন রাষ্ট্রদূত রর্বাট মিলার’র টেকনাফ পরিদর্শন


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:২৪, ডিসেম্বর ১৭, ২০১৮

রাঙ্গুনিয়ায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে ইসলামী ফ্রন্ট