image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

করোনা নমুনা পরীক্ষার ফি বাতিলের আহবান বিএনপি নেতা বক্করের

প্রেস বিজ্ঞপ্তি    |    ২১:০২, জুলাই ২, ২০২০

image

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, করোনা সংক্রমণ একটি বৈশ্বিক মহামারি। এ মহামারীতে মানুষ এখন দিশেহারা, কর্মহীন হয়ে আর্থিক কষ্টে মানবেতর জীবন যাপন করছেন। তার উপর করোনার নমুনা পরীক্ষার ফি নির্ধারণ করে মানুষকে বিপাকে ফেলে দিয়েছে সরকার। করোনার কারণে মানুষ কাজ হারিয়ে রোজগারহীন হয়ে পড়েছে। খাদ্যসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যাধি জোগাড় করাই দুঃসাধ্য হয়ে পড়েছে। সেখানে নতুন করে পরীক্ষার ফি নির্ধারণ মরার ওপর খাঁড়ার ঘা এর শামিল।

বৃহস্প‌তিবার (২ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তিনি আরও বলেন, স্বাস্থ্য সেবা মানুষের মৌলিক অধিকার। সে অধিকার টুকুই ভোটারবিহীন অবৈধ সরকার কেড়ে নিয়েছে। জনগণের প্রতি তাদের কোন ধরণের দায়বদ্ধতা না থাকার কারণে অনৈতিক এ সিদ্ধান্ত নিতে কোন ধরণের ভাবেনি। এতে করে মধ্যবিত্ত, নিম্নবিত্ত গরিব সাধারণ মানুষের পক্ষে নমুনা পরীক্ষা করানো একে বারেই অসম্ভব নয়, যার ফলে নমুনা পরীক্ষা না করেই মৃত্যুর দিকে এগিয়ে যাবে এবং পুরো সমাজ ব্যবস্থার ভিতরে করোনার বিস্তার বেড়ে যাবে। মৃত্যুর মিছিল আরো দীর্ঘ হবে। সরকার এ মৃত্যুকে স্বাভাবিক হিসাবে বিশ্বে প্রচার করে বাহবা কুড়ানোর জন্য এ অপকৈৗশল করে ফি নির্ধারণ করেছে।

তিনি বলেন,  সরকার জনগণের সেবক থেকে রক্তচোষা জোকে পরিণত হয়ে দেশের মানুষের রক্তচুষে খাচ্ছে। বছরের পর বছর উন্নয়নের কথা বলে জনগণকে ধোকা দিয়েছে। লুটপাটের মাধ্যমে নিজেদের উন্নয়নে ব্যস্ত ছিল।স্বাস্থ্যখাত ধ্বংস করে দিয়েছে। দেশের ক্রান্তিকালে সাধারণ জনগণ সরকারের কাছ খেকে নগরিক সুবিধা প্রাপ্তি থেকে বঞ্চিত। অবিলম্বে মানুষের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে করোনার নমুনা পরীক্ষার ফি নির্ধারণের অবৈধ সিদ্ধান্ত প্রত্যাহার পূর্বক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবি জানান। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image