image

আজ, রবিবার, ৯ আগস্ট ২০২০ ইং

চট্টগ্রামে পাঁচ অনলাইন জুয়াড়ি গ্রেপ্তার

প্রতিবেদক    |    ১৭:৩৩, জুলাই ২৩, ২০২০

image

বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান শেষে খুলশী থানাধীন পশ্চিম খুলশীস্থ জালালাবাদ হাইজিং সোসাইটি এলাকা হতে ”অনলাইন জুয়া”র প্রতারক চক্রের বাংলাদেশের মূলহুতাসহ ৫ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ।

অতিঃ পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব শ্যামল কুমার নাথ এর সার্বিক তত্ত্বাবধানে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক নেতৃত্বে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) আসিফ মহিউদ্দীন এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক মোঃ আজিজ আহমেদ ও মোঃ হাসান ইমাম এর সমন্বয়ে বিশেষ টিম ৩ গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে বাইনানি ডট কম, বাইনানি টুয়ান্টি ফোর ডট কম নামক ওয়েবসাইট এবং বাইনানিস, প্রোফি আইকিউ, বাইনানি গো এপস ব্যবহার করে সাধারণ জনগণ এবং উঠতি বয়সের ছেলে মেয়েদের টাকা ”অনলাইন জুয়া” র মাধ্যমে প্রতারণা করে আত্মসাৎকারী চক্রের ৫ (পাচঁ) জন সক্রিয় সদস্য মোঃ শাখাওয়াত হোসেন প্রকাশ শাওন (২০), মোঃ মনির আহমদ (৪০), মোঃ আরিফ উদ্দিন (৪০), ফয়সাল খাঁন (৩২), মোঃ জাবেদ মিয়া (৪০) দের ০১ টি প্রাইভেটকার, ০৩ টি বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ, ০৫ টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন, ১৮ টি বিভিন্ন কোম্পানীর মোবাইল সিম, প্রতারণার কাজে ব্যবহৃত ০১ টি এইট পোর্ট মডেম, ০২ টি ব্যাংকের চেক বই, নগদ ২,২২,৫০০/= (দুই লক্ষ বাইশ হাজার পাচঁশত টাকা) সহ গ্রেফতার করেন।

গ্রেপ্তার হওয়া মোঃ শাখাওয়াত হোসেন প্রকাশ শাওন (২০) কে জিজ্ঞাসাবাদে জানা যায় সোশ্যাল অ্যাপস “টেলিগ্রাম’’ এর বাইনানি গ্রুপে যুক্ত করে অজ্ঞাত ব্যাক্তি তাকে বাইনানি ডট কম নামক ওয়েবসাইটে কাজ করার জন্য অফার করে। সে তাদের সাথে যুক্ত হয়ে সোশ্যাল মিডিয়া ফেসবুক ও ইউটিউব চ্যানেলে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে বাইনানি ডট কম, বাইনানি টুয়ান্টি ফোর ডট কম নামক ওয়েবসাইট এবং বাইনানিস, প্রোফি আইকিউ, বাইনানি গো এপস ব্যবহার করে সাধারণ জনগণ এবং উঠতি বয়সের ছেলে মেয়েদেরকে ”অনলাইন জুয়া” খেলার জন্য আকৃষ্ট করে। জুয়া খেলার জন্য তারা বিভিন্ন বিকাশ/রকেট/নগদ নাম্বার ব্যবহার করে।

উক্ত বাইনানি ডট কম ওয়েবসাইটে লেনদেন করার জন্য বিকাশ/রকেট/নগদ এজেন্ট নাম্বার প্রয়োজন হলে সে বিভিন্ন এজেন্ট/ডিস্ট্রিবিউশন হাউজের এস.আর/সুপারভাইজার দের নিকট হতে টাকার বিনিময়ে অবৈধ পন্থায় বিভিন্ন সময়ে অন্যের নামে রেজিষ্ট্রেশন করা বিকাশ/নগদ/রকেট সীম সংগ্রহ করে। উক্ত বিকাশ/নগদ/রকেট নাম্বারগুলো ব্যবহার করে সে সাধারণ জনগণ এবং উঠতি বয়সের ছেলে মেয়েদের টাকা সংগ্রহ পূর্বক ডলারে কনভার্ট করে অজ্ঞাতনামা সহযোগীর মাধ্যমে বিটকয়েন এ রূপান্তর করে ইউক্রেনে আর্ট স্ট্রং নামক ব্যক্তির নিকট প্রেরণ করে আসছে বলে জানায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে খুলশী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৭:৩৩, জুলাই ২৩, ২০২০

চট্টগ্রামে পাঁচ অনলাইন জুয়াড়ি গ্রেপ্তার


Los Angeles

১৬:৩৫, জুলাই ২১, ২০২০

চট্টগ্রামে তরুণীর আত্মহত্যা


Los Angeles

০০:০৫, জুলাই ২১, ২০২০

অছাত্র বিবাহিতদের মিলনমেলা চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২০:৫৮, আগস্ট ৮, ২০২০

আনোয়ারায় নিখোঁজের ৪ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার


Los Angeles

২০:৪৯, আগস্ট ৮, ২০২০

বোয়ালখালীতে বৃদ্ধকে মারধরের অভিযোগ


Los Angeles

১৫:৩০, আগস্ট ৮, ২০২০

আনোয়ারায় নিখোঁজ তিন জেলে পরিবারে উৎকণ্ঠা