image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

খোকন চৌধুরীকে চসিক প্রশাসক হিসেবে চায় তৃণমূল এনডিএম

প্রেস বিজ্ঞপ্তি    |    ২১:২১, আগস্ট ৩, ২০২০

image

তৃণমূল এনডিএম চেয়ারম্যান ও চসিক মেয়র প্রার্থী জননেতা খোকন চৌধুরীকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে দেখতে চায় এলাকাবাসী। খোকন চৌধুরীকে আ.জ.ম. নাছির উদ্দিনের বিকল্প হিসেবে মনে করছেন এলাকাবাসী। কারণ তার যোগ্য তিনি নিজেই। তিনি একজন দক্ষ প্রশাসক হিসেবে চট্টগ্রামকে ঢেলে সাজাতে পারবেন বলে আমরা মনে করি। খোকন চৌধুরী প্রধানমন্ত্রীর আস্থাভাজন সেই জন্য তার মত ব্যক্তিত্বেরই বেশী প্রয়োজন আমাদের এই চট্টগ্রামে। তিনি ক্লিন ইমেজের নেতা হিসেবে এলাকায় এবং রাজনৈতিক অঙ্গনে বেশ খ্যাতি অর্জন করেছেন। তিনি একজন নীতিবান পরিচ্ছন্ন নেতা। তিনি সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত উন্নয়নের চট্টগ্রাম প্রতিষ্ঠার মাধ্যমে যে সততার পরিচয় দিয়েছেন, তাতে এলাকার সব শ্রেণী-পেশার মানুষ তার প্রতি সন্তুষ্ট। পার্টির সর্বস্তরের নেতাকর্মী তথা চট্টগ্রামবাসীর একটাই দাবি সমাজ সেবক ও রাজনীতিবিদ খোকন চৌধুরীকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে প্রশাসক হিসেবে দেখতে চান। তার বর্তমান অবদান মূল্যায়ন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক বানানোর জন্য আওয়ামী লীগ সভানেত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট জোর দাবি জানিয়েছেন চট্টগ্রামের সুশীল সমাজের প্রতিনিধিরা। এলাকাবাসী বিশ্বাস করে, তাকে প্রশসক বানালে চট্টগ্রামে এ উন্নয়নের ধারা আরও বেগবান হবে।
জননেতা খোকন চৌধুরী প্রথম থেকেই এলাকার উন্নয়নে বিশেষ মনোযোগী। খোকন চৌধুরী তার নিজস্ব তহবিল থেকে চট্টগ্রাম মহানগরীতে কর্মহীন মানুষগুলোর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে চলেছেন। হাজার হাজার কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেল ও চিড়া বিতরণ করে তাদের আহারের ব্যবস্থা করার জন্য নিরলসভাবে কাজ করে গেছেন, এখনও যাচ্ছেন। তিনি কর্মহীন দিনমজুর ও অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। গত লকডাউন ঘোষণার পর থেকেই ত্রাণ কার্যক্রম শুরু করে ইতিমধ্যেই দেশের প্রায় এলাকায় লক্ষ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তিনি। সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপশি কর্মহীন হয়ে পড়া মানুষদের দুর্দশা লাঘবে বিভিন্ন ধরনের সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের এবং জনগণের মঙ্গলের কথা চিন্তা করা লোকের বড় অভাব। এই ধরনের সংখ্যা নেই বললেই চলে। করোনা ভাইরাসের কারণে যারা কর্মহীন হয়ে পড়েছেন তাদের জন্য তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর চেয়ারম্যান খোকন চৌধুরী খাদ্য সামগ্রী বিতরণের জন্য অর্থ দিয়েছেন। সেই অর্থ দিয়েই খাদ্য সামগ্রী কিনে ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। তার মতো সবাই এভাবে এগিয়ে আসলে এ সমাজ একদিন মানবিক হয়ে উঠবে।
চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন অলি-গলিতে তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর চেয়ারম্যান খোকন চৌধুরী জনগণের পাশে থেকে ব্যাপক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমরা সৎ, দক্ষ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ, দেশপ্রেমিক নেতাদেরকে চিনতে ভুল করি। তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর চেয়ারম্যান জননেতা খোকন চৌধুরী সততা, নিষ্ঠা, ন্যায়পরায়ণতার আদর্শের উজ্জ্বল দৃষ্টান্ত। আমরা জাতী হিসেবে তাকে এবং তার কর্মকে সঠিকভাবে মূল্যায়ন করতে ব্যর্থ হয়েছি। তিনি হলেন চট্টগ্রামের খেটেখাওয়া মানুষের জীবন্ত কিংবদন্তি। আজীবন তিনি দূর্নীতি এবং অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর। নিজের প্রাপ্তির জন্য অন্যায়ের কাছে মাথা নত করেন নাই। সেজন্যে দেশে তার অবদান, দেশপ্রেম অতুলনীয়। তিনি দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত, ক্ষুধা-দারিদ্রমুক্ত, ন্যায় বিচার এবং সুশাসনের জন্য সংগ্রাম করেই চলেছেন। রাষ্ট্রের এই দূরবস্থায় তার মত অভিজ্ঞ ব্যক্তিকে চট্টগ্রামের হাল ধরা উচিত। অনেকে মনে করেন তিনিই হতাশযুক্ত চট্টগ্রামবাসীকে মুক্তি দিতে পারবেন এবং আলোর দিশারী হিসেবে কাজ করতে পারেন।
২০১৮ সালে তিনিই এই তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল এনডিএম) এর নামকরণ করে একটি কাঠামো দাঁড় করেন। ঐ সময় তার সাথে উপস্থিত ছিলেন অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। তিনি দলের নামকরণ করেন এবং সংগঠিত করেন। তৃণমূল এনডিএম এবং অঙ্গ সংগঠনগুলো সংগঠিত করার ব্যাপারে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন।
দেশের অনেক মন্ত্রী, এমপি, দূর্নীতিতে জড়িয়ে পড়িয়েছে এবং জনগণের প্রশ্নের সম্মূখীন হচ্ছে। ঠিক ঐ সময়ে প্রকাশ্যে তিনি দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেন। দূঃখের বিষয় হলো তার ঐ প্রতিবাদ অনেকের কর্ণকুহরে প্রবেশ করে নাই। এর প্রতিবাদ স্বরূপ তিনি রাজনৈতিক দল গঠনের উদ্যোগ নেন। তা পৃথিবীর ইতিহাসে একটি বিরল ঘটনা। এতে বুঝা যায় তিনি ইচ্ছে করলে চট্টগ্রামের মানুষের মুক্তির জন্য নিবেদিত প্রাণ হিসেবে উদ্যোগ গ্রহণ করতে পারেন। তার আদর্শের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস অবিচল। দেশে সু-শাসন, ন্যায়বিচার প্রতিষ্ঠা হোক, দেশের জনগণ স্বাধীন হোক, মুক্ত পরিবেশে সকলে সমান সুযোগ উপভোগ করুক। আমি আশাকরি খোকন চৌধুরীর চলমান আন্দোলন ও সফল হবে এবং ২০ কোটি জনগণ মুক্তি পাবে এটাই আমাদের প্রত্যাশা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image