image

আজ, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ইং

রশি টানাটানির আপাত অবসান

চট্টগ্রাম নগর মহিলা দল : মনিকে স্বপদে বহাল কেন্দ্রীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক    |    ১৫:৫৫, আগস্ট ৩১, ২০২০

image

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি পদ নিয়ে রশি টানাটানি চলছে অনেকদিন ধরে। দলের দুই নেতা সাবেক কাউন্সিলর মনোয়ারা বেগম মনি ও ফাতেমা বাদশার মধ্য চলা এ বিরোধ থামাতে শেষ পযর্ন্ত কেন্দ্রীয় কমিটিকে হস্তক্ষেপ করতে হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) কেন্দ্রীয় মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাবেক সভাপতি মনোয়ারা বেগম মনিকে স্বপদে বহাল রাখার বিষয়টি নিশ্চিত করার মাধ্যমে সৃষ্ট হওয়া ধুম্রজালের আপাতত সমাধান হয়েছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোয়ারা বেগম মনির স্বপদ এখনও বহাল আছে, এ বিষয়ে বিভ্রান্তির কোন অবকাশ নেই। মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত বছরের ৫ আগস্ট চট্টগ্রাম মহানগর মহিলা দলের তৎকালীন সভাপতি মনোয়ারা বেগম মনিকে আওয়ামীলীগের সাথে আঁতাত এবং লেজুড়ভিত্তির কারণে বহিষ্কার করেছিল কেন্দ্রীয় মহিলা দল।তখন দলের সিনিয়র সহ-সভাপতি ফাতেমা বাদশাকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। সে থেকে ফাতেমা বাদশা ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিল। কিন্তু দলের মহাসচিব বরাবর আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারী মনির বহিষ্কার আদেশ প্রত্যাহার হলে শুরু হয় দুই নেতার বিবাদ। দুজনেই নিজেকে মহিলা দলের সভাপতি দাবী করে আসছেন। এ নিয়ে উভয় নেতার অনুসারীদের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।দলীয় বিভিন্ন কর্মসূচীতে সিনিয়র নেতৃবৃন্দের সামনে তাদের মারামারির ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে নেতাদেরকে।

ফাতেমা বাদশার দাবী, মনির বহিষ্কার আদেশ প্রত্যাহার হলেও তাকে স্বপদে বহাল করেনি কেন্দ্র। কেবল তার সদস্য পদ ফিরিয়ে দিয়েছে। সুতরাং তিনিই ভারপ্রাপ্ত সভাপতি।

অপরদিকে মনির দাবী, তার বহিষ্কার আদেশ প্রত্যাহারের মধ্য দিয়ে তিনি তার পদ ফিরে পেয়েছেন। সুতরাং তার সভাপতির পদ নিয়ে কোন বিভ্রান্তির সুযোগ নেই।

রবিবার (৩০ আগস্ট)সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি ভাইরাল হয়। এতে বলা হয়, মনির বহিষ্কারাদেশ প্রত্যাহার হলেও তাকে স্বপদে ফিরিয়ে আনা হয়নি।সাংগঠনিক নিয়ম অনুযায়ী প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কারের পর আবার তা প্রত্যাহার করে ফেরানো হলে স্বপদে বহাল থাকার সুযোগ নেই। সুতরাং মনি প্রাথমিক সদস্যপদ ফিরে পেলেও সভাপতি পদ ফিরে পাননি। এতে ফাতেমা বাদশাকে তার কার্যক্রম চালিয়ে নিতে বলা হয়।

সোমবার (৩১ আগস্ট) কেন্দ্রীয় বিএনপি’র সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রুহুল কবির রিজভীর নামে স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটিকে জাল, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবী করা হয়েছে।

এতে বলা হয়, প্রতারক কর্তৃক স্বাক্ষর জালিয়তির মাধ্যমে এ অপপ্রচার চালানো হয়েছে। প্রকৃতপক্ষে দলের সিনিয়র যু্গ্ম-মহাসচিব এ ধরণের কোন প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেননি।এতে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৯:১৮, সেপ্টেম্বর ১৭, ২০২০

করোনা চিকিৎসায় চট্টগ্রামে এখন সংকট নেই : ভূমিমন্ত্রী


Los Angeles

১৯:২৮, সেপ্টেম্বর ১৬, ২০২০

চট্টগ্রামে পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ৩


Los Angeles

১৭:৩২, সেপ্টেম্বর ১৬, ২০২০

ওজনে কারচুপি : চট্টগ্রামে দুই পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা


Los Angeles

০০:৪৮, সেপ্টেম্বর ১৩, ২০২০

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার করোনায় আক্রান্ত


Los Angeles

০০:২১, সেপ্টেম্বর ১১, ২০২০

দক্ষিণ যুবদলের ভাগ্যবরণ করতে যাচ্ছে উত্তর ছাত্রদল


Los Angeles

১৮:২৭, সেপ্টেম্বর ১০, ২০২০

চট্টগ্রাম যুক্ত হবে চীনের কুনমিং সিটির সাথে 


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২২:২৯, সেপ্টেম্বর ২৩, ২০২০

রাউজানে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু


Los Angeles

২২:১২, সেপ্টেম্বর ২৩, ২০২০

কুতুবদিয়ার চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১০ দোকান ভষ্মিভূত


Los Angeles

১৬:০৪, সেপ্টেম্বর ২৩, ২০২০

মায়ের হাত পায়ের রগ কেটে খুন করলো ছেলে