image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠার পাঁচ বছর উদযাপন বঙ্গবন্ধু পেশাজীবী লীগ’র

ঢাকা ব্যুরো    |    ১০:১১, সেপ্টেম্বর ১৯, ২০২০

image

স্বাস্থ্যবিধি মেনেই শুক্রবার সকালে বঙ্গবন্ধু পেশাজীবী লীগ' প্রতিষ্ঠার ৫ম বর্ষ উপলক্ষে  ধানমন্ডি ৩২ নম্বর সড়কে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া, পেশাজীবী ও পথচারীদের মাঝে মাস্ক বিতরন এবং উপস্থিত ৩শ  আরবান ফার্মারদের মাঝে ছাদ বাগান করার জন্য হাইব্রীড / উন্নত জাতের সবজি বীজ বিনামূল্য  প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিশিষ্ট কৃষি লেখক সরকার মো. আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ডেপুটি এ্যাটর্নী জেনারেল এ্যাড. এস এম নজরুল ইসলাম। এর আগে অনুষ্ঠানেট উদ্বোধন করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সন্মানীত রেজিস্টার ও সচিব ডা: মো. জাহাঙ্গীর আলম।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা আওয়ামীলীগ এর এাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. খবিরুজ্জামান বাচ্চু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর কেন্দ্রীয় নেতা মো. মফিজুল ইসলাম, জাতীয় গণতান্ত্রিক লীগের কেন্দ্রীয় সভাপতি এম. এ জলিল, দৈনিক সময়ের আলো পত্রিকার প্রকাশক প্রকৌ. গাজী আহমেদ উল্লাহ, জাতীয় শ্রমিক লীগ ঢাকা বিভাগের সভাপতি নুরুল ইসলাম, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি মো.আব্দুর রাশেদ খাঁন, যুব মহিলা লীগের কেন্দ্রীয় নেতা  সুলতানা রাজিয়া শিলা, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ এর সহ- সভাপতি ও ডিকেআইবি'র সাবেক উপসভাপতি  ফিরোজ আক্তার,অগ্নিবার্তা পএিকার সম্পাদক গোলাম মোস্তফা,  গ্রামীণ কৃষি পত্রিকার সম্পাদক এস এম আশরাফুল আলম। 

এ ছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংগঠনের ঢাকা মহানগর উওরের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মো. আমির হোসেন,সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ শেখ জামাল আহমেদ।

সংগঠনের পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নাম্বারে  জাতির জনক বঙ্গবন্ধু প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন ও দোয়া করা হয়।২য় পর্বে ৩শ আরবান ফার্রমারদের মাঝে ছাদ ও বেলকুনিতে চাষাবাদ করার জন্য হাইব্রীড / উন্নত জাতের ৫ ধরনের সবজি বীজ বিনামূল্যে বিতরন  করা হয়। বিতরন কার্যক্রম এর  উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সাবেক পরিচালক বিশিষ্ট হর্টিকালচারিস্ট ও লেখক কৃষিবিদ মো. মোসারফ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সাবেক উপপরিচালক ও বিশিষ্ট কৃষি উপস্হাপক  কৃষিবিদ মো. মোতাহার হোসেন চৌধুরী এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সাবেক উপপরিচালক কারিকুলাম বিশেষজ্ঞ  বীর মুক্তিযোদ্ধা লেখক কৃষিবিদ মো. আলাউদ্দিন পিকে।

অনুষ্ঠানে সংগঠনের ঢাকা মহানগর (উওর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম),  ঢাকা জেলা (উওর ও দক্ষিণ)  ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ, চট্টগ্রাম বিভাগ, ময়মনসিংহ  বিভাগ,  বরিশাল মহানগর, পটুয়াখালী, পঞ্চগড়, মুন্সিগন্জ, মানিকগঞ্জ, নারায়ণগন্জ,  দিনাজপুর, কিশোরগঞ্জ, নাটোর, পাবনা জেলার নেতৃবৃন্দ সহ ঢাকার সাভার পৌর, সাভার উপজেলা, কেরাণীগন্জ উপজেলা, সিংগাইর উপজেলা এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বেতার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, হাজ্বী মো. দানেশ বি: ও প্র: বি:, মনিপুর স্কুল এন্ড কলেজ,  মিরপুর বাংলা স্কুল এন্ড কলেজ,  বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর অর্ন্তরগত  প্রাতিষ্ঠানিক কমিটির নেতৃবৃন্দ  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংগঠনের  প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির,বিভিন্ন পেশা  ও বিভিন্ন গ্রেডের (সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত) ব্যক্তিগন উপস্হিত ছিলেন। 

অনুষ্ঠানের শেষ পর্বে সকল সদস্যদের মাঝে কলম,  টি-শার্ট,  ক্যাপ,  মাস্ক ও সবজি বীজ বিতরণ করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:০৯, সেপ্টেম্বর ২৪, ২০২১

পুলিশের ভয়ে নদীতে ঝাপ দিয়ে কিশোরীর আত্মহত্যা


Los Angeles

১৬:২৫, সেপ্টেম্বর ৯, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ২২ খুনের মামলার আসামি ছিলেন কুখ্যাত ইমদু


Los Angeles

২০:০৫, সেপ্টেম্বর ৮, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ইমদু এক ভয়ংকর খুনীর নাম


Los Angeles

২৩:৪৯, সেপ্টেম্বর ৬, ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে ছুরিকাঘাতে যুবক খুন


image
image