image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি ’বাপাজস’ এর যাত্রা শুরু

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৬:৪৭, সেপ্টেম্বর ২২, ২০২০

image

বাংলাদেশের সরকারি বিশ্ববিদ্যালয়সমূহের জনসংযোগ বিভাগে কর্মরত কর্মকর্তাদের নিয়ে গঠিত পেশাজীবী সংগঠন হিসেবে "বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (বাপাজস)" যাত্রা শুরু করেছে।

২১ সেপ্টেম্বর (সোমবার) কার্যনির্বাহী পরিষদের ২১ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

এতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক আবুল কাসেম শিখদার সভাপতি এবং কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন। উক্ত কমিটিতে চট্টগ্রাম অঞ্চল থেকে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) জনাব খলিলুর রহমান সেমিনার ও প্রশিক্ষণ সম্পাদক, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর জনসংযোগ কর্মকর্তা জনাব মুহাম্মদ রাশেদুল ইসলাম ক্রীড়া সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখার ডেপুটি রেজিস্ট্রার জনাব দিবাকর বড়ুয়া কার্যকরী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

দুই বছর মেয়াদি নবগঠিত কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন- সহ-সভাপতি মাহমুদ আলম (ঢাকা বিশ্ববিদ্যালয়) ও আহমেদ সুমন (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), যুগ্ম-সাধারণ সম্পাদক সামছুল আলম শিবলী (মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), কোষাধ্যক্ষ মো. জাহাঙ্গীর কবীর (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস), সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম (শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়), দপ্তর সম্পাদক বাবুল হোসেন (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), প্রচার সম্পাদক মোহাম্মদ আল-আমিন খান (বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়), প্রকাশনা সম্পাদক ইফতেখার হোসাইন (নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এহতেরামুল হক (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়), তথ্য প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়), কার্যকরী সদস্য আনিসুর রহমান (সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়), ফয়জুল করিম (জাতীয় বিশ্ববিদ্যালয়), আতাউল হক (ইসলামী বিশ্ববিদ্যালয়), গোলাম মুরতুজা (রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মাহবুব আলম (বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) ও তরিকুল ইসলাম রুবেল (পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।

উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন প্রান্তের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তাদের নিয়ে পেশাজীবী সংগঠন হচ্ছে "বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতি (বাপাজস)"। কোভিড-১৯ পরিস্থিতির কারণে গত ১৫ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. সংগঠনের নির্বাচনী সাধারণ সভা অনলাইন প্ল্যাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় সমিতির নবগঠিত ২১ সদস্যবিশিষ্ট অবকাঠামো অনুমোদনসহ সর্বসম্মতিক্রমে ২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image