image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

চট্টগ্রামের আছাদগঞ্জের শুটকী পট্টিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

চট্টগ্রামের আছাদগঞ্জের শুটকী পট্টিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবেদক    |    ০০:৪৩, আগস্ট ১৮, ২০১৮

image

শুটকী পট্টি ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

চট্টগ্রামের আছাদগঞ্জের শুটকী পট্টিতে সন্ত্রাসী হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। বিগত ৯ আগস্ট রাত আনুমানিক ১১ টায় আইমন ট্রেডার্সে মো. ইব্রাহিম এবং তারই অনুগত সহযোগী মো. মনসুরের নেতৃত্বে আরো ১০/ ১২ জন সশ্বস্ত্র সন্ত্রাসী প্রতিষ্ঠানের দরজা ভেঙ্গে এ হামলা চালায়। এ নিয়ে ১৭ আগস্ট শুক্রবার বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আইমন ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আইয়ুব জানান, মো. ইব্রাহিম এবং তারই অনুগত সহযোগী মো. মনসুরের নেতৃত্বে আমার ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে হামলা চালায়। তারা আমার কর্মচারী মো. ফিরোজ আলম ও ছানাউল্লাহকে ধারালো অস্ত্র দিয়ে আহত করে দোকানের ক্যাশ বাক্স থেকে নগদ ১০ লক্ষ ৫০ হাজার ব্যবসায়িক টাকা ও আনুমানিক ২০ লক্ষ টাকা মূল্যের শুটকী গাড়ী যোগে নিয়ে যায়। আমি ঘটনার খবর পেয়ে সাথে সাথে কোতোয়ালী থানায় এজাহার দায়েরের জন্য যাই। কর্তব্যরত কর্মকর্তা ব্যাপারটিকে অভিযোগ হিসেবে দিতে বলেন, তারা তদন্ত করবেন বলে জানান। অভিযোগের তদন্ত কর্মকর্তা হিসেবে বক্সিরহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ অফিসার এস আই নুরুজ্জামানকে দায়িত্ব দেয়া হয়। এস আই নুরুজ্জামান আনুমানিক রাত ২ টায় ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আমাকে বিপদের অশনী সংকেত পেয়ে ঘটনাস্থলে যেতে নিষেধ করেন। সেখানে উপস্থিত আমার কর্মচারী ফিরোজ আলম, ছানাউল্লাহ ও মো. জাকের সমস্ত ঘটনার বিস্তারিত বিবরণ দেন। পরদিন ১০ আগস্ট সকাল ৭ টায় আবারো আমার প্রতিষ্ঠানে অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ চালায় এবং আমার প্রতিষ্ঠান আইমন ট্রেডার্সের কর্মচারী মো. ফিরোজ আলমকে মাথায় কুপিয়ে জখম করে। এছাড়াও ছানা উল্লাহ ও অন্য কর্মচারী জাকিরকে একইভাবে মারধর করে বের করে দিয়ে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয় এবং ফাঁকা গুলি করতে করতে চলে যায় ও আমাকে প্রাণ নাশের হুমকী দেয়। স্থানীয় লোকজন গুরুতর জখম অবস্থায় মো ফিরোজ আলমকে চমেক হাসপাতালে নিয়ে আমাকে খবর দেয়। আমি গিয়ে তাদের যাবতীয় চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করি এবং তদন্তকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করি। 

তিনি লিখিত বক্তব্যে আরো জানান, সন্ত্রাসীদের ভয়ে আমি ব্যবসা প্রতিষ্ঠানে যেতে পারছি না। এ ব্যাপারে চট্টগ্রামের কোতোয়ালী থানায় রাত সাড়ে ১০ টায় একটি মামলা দায়ের করি। মামলা নং ৭৩৫৭(৬)/১, তাং ১১/০৮/২০১৮ ইংরেজী। মামলা দায়ের করার পরও কিভাবে উক্ত সন্ত্রাসীরা পুনরায় আমার প্রতিষ্ঠানে আবারও প্রবেশ করার সাহস পায় এবং তালা ভেঙ্গে শ্রমিক দিয়ে মামলার আলামত নষ্ট করার জন্য চেষ্টা চালায়? আমি পার্শ্ববর্তী ব্যবাসায়ীর কর্মচারী হতে ফোনে ব্যাপারটি জানতে পেরে তদন্দকারী কর্মকর্তার সাহায্য চাইলে তিনি তাৎক্ষণিক আবারও ঘটনা স্থলে গিয়ে একটি পিকআপ ও কিছু শ্রমিককে হাতে নাতে পেয়ে যান এবং তাদেরকে পিকআপসহ কোতোয়ালী থানায় নিয়ে আসেন। তদন্তকারী কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফিরোজ আলম, জাকির হোসেন, ছানাউল্লাহ, মো. শহীদ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image