image

আজ, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ ইং

চট্টগ্রামে ৫ প্রতিষ্ঠান‌কে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার’র

নিজস্ব প্রতিবেদক    |    ২২:৫৮, নভেম্বর ১৯, ২০২০

image

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়  মহানগরীর চান্দগাঁও থানায় তদার‌কিমূলক অভিযান কার্যক্রম প‌রিচা‌লনা করে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায়  ১ লক্ষ ১৩ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করে। 

অ‌ভিযা‌নে বা‌সি খাবার,  বিএস‌টিআই এর অননু‌মো‌দিত মান‌চিহ্নযুক্ত স্টিকার (‌লে‌বেল), কম প‌রিমা‌ণের তে‌লের বোতল, অননু‌মো‌দিত ঔষধ, মেয়াদ বিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়। এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় এ অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক  মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।
চান্দগাঁও থানার ‌বা‌হির সিগন্যাল এলাকার সাক‌সেস অয়েলকে অননু‌মো‌দিত বিএসটিআই মান‌চিহ্ন ব্যবহার ৫০০‌মি‌লি লেখা বোত‌লে ৪৩০ মি‌লি ভোগ্যপন্য (তেল), ১ লিটার বোত‌লে ৯০০ মি‌লি তেল, ৫ লিটার বোত‌লে ৪‌ লিটার ‌তেল বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার ক‌রে তে‌লের নমুনা পরীক্ষাসহ বিভিন্ন অপরা‌ধের প্রেক্ষি‌তে ২০ হাজার টাকা জরিমানা করে।

এছাড়াও অ‌ভিযান টি‌মের উৎঘা‌টিত অপরা‌ধে ৫০ হাজার জ‌রিমানা ক‌রে প্রায় ত্রিশ হাজার টাকার ব‌র্নিত ‌‌মেয়া‌দোত্তীর্ণ রিএ‌জেন্ট, বোত‌ল ও লে‌বেল ধ্বংস করা হয়।

কাপ্তাই রাস্তার মাথা এলাকার ক্যাফে আল মক্কা‌কে কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখায়, কাঁচা মাছ-মাং‌সের সা‌থে রান্না করা খাবার সংরক্ষণ করা, অননু‌মো‌দিত সস ব্যবহার করা ও বা‌সি খাবার রাখায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে। অননু‌মো‌দিত সস ও বা‌সি খাবার ধ্বংস করা হয়।

এসময় হা‌মি‌দিয়া হো‌টেল‌কে উৎপাদন-মেয়াদ ‌বিহীন দই ও নোংরা অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাদ্য-দ্রব্য প্রস্তুত ও সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

এছাড়াও মোহরা এলাকার আল‌শেফা ফার্মেসি‌কে অননু‌মো‌দিত বি‌দেশী ঔষধ ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ রাখায় ৮ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করে ভোক্তা অধিকার অধিদপ্তর।

বহদ্দারহাট এলাকার কস‌মো নার্সা‌রি‌কে ১১০ টাকার জৈবসার ১৪০টাকায় বিক্রয় করায় ৫ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। এর সাথে ‌তিন‌টি টি‌সি‌বি ট্রাক‌সেল কার্যক্রম ম‌নিট‌রিংকরা হ‌য়েছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে ভোক্তা অধিকারের পক্ষ থেকে জানানো হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২২:৪২, নভেম্বর ২২, ২০২০

করোনায় স্বাস্থ্যবিধি পর্যবেক্ষণে চেকপোস্ট বসাবে চসিক


Los Angeles

২২:১৪, নভেম্বর ২২, ২০২০

চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের দুই নেতা জেকী ও জুয়েল বহিষ্কার


Los Angeles

২২:৫৭, নভেম্বর ২১, ২০২০

চট্টগ্রামে ই-কমার্স ফ্যামিলি উদ্যোক্তাদের পন্য প্রদর্শনী মেলা অনুষ্ঠিত


Los Angeles

০০:৪৭, নভেম্বর ২০, ২০২০

মাস্ক ব্যবহার নিশ্চিতে কঠোর হবে চসিক


Los Angeles

০০:২৪, নভেম্বর ১৬, ২০২০

চট্টগ্রামে অনুষ্ঠিত হলো মওলা আলী (রাদ্বিআল্লাহু) কনফারেন্স


Los Angeles

২২:৫৮, নভেম্বর ১৫, ২০২০

চসিক’র নিকট কর প্রদানে বিশেষ ছাড় দাবি নগরবাসীর


image
image
image

আরও পড়ুন

Los Angeles

২১:২৯, ডিসেম্বর ২, ২০২০

প্রথম দফায় ভাসানচর যাচ্ছে ৬শ রোহিঙ্গা পরিবার : প্রস্তুতি সম্পন্ন


Los Angeles

২১:২২, ডিসেম্বর ২, ২০২০

কুতুবদিয়ায় ছাত্রীদের মধ্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ


Los Angeles

২১:১২, ডিসেম্বর ২, ২০২০

লোহাগাড়ায় গতিরোধক কেড়ে নিল রিকশা চালকের প্রাণ