image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চট্টগ্রাম নগরীতে মাস্ক পরিধানে সচেতনতা বাড়াতে জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক    |    ১৬:৩৩, নভেম্বর ২৫, ২০২০

image

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথীর নেতৃত্বে মাস্ক পরতে সচেতনতামূলক কার্যক্রমের একটি মুহুর্ত

চট্টগ্রাম মহানগরীর সাধারণ জনগণের মধ্যে মাস্ক পরিধান বিষয়ে সচেতনতা বাড়াতে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথীর নেতৃত্বে নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়।

এসময় মুখে মাস্কবিহীন জনসাধারণকে নিজেই মাস্ক পরিয়ে দিয়ে তা ব্যবহারে উদ্ধুদ্ধ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী। সড়কে চলাচলরত সকল নাগরিকদের মধ্যে মাস্ক পরিধানে সচেতনতা সৃষ্টি এবং তা প্রয়োগে অনেক কড়া অবস্থানে দেখা গেছে এ ভ্রাম্যমাণ আদালত টিমের সদস্যদের।

বুধবার (২৫ নভেম্বর) বিকাল ৪টার দিকে নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার শেখ মুজিব রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মাস্ক পরতে না চাওয়ায় দুই ব্যক্তিকে ২শটা জরিমানা করা হয়েছে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী বলেন, অনেকে মাস্ক না পরে কানে বা গলায় ঝুলিয়ে রাখছেন, কেউ কেউ আবার তা পটেকেও রেখে দিচ্ছেন, এটা সচেতনতার অভাব। আমরা এ বিষয় নিয়ে কাজ করছি। যাদের মুখে মাস্ক দেখছিনা তাদেরকে পরিয়ে দিচ্ছি এবং যাদের আছে তাদেরকে পরার জন্য নির্দেশনা দিচ্ছি।

তিনি আরও বলেন, এখন অনেকেই মাস্ক পরছেন যেটি আমাদের জন্য ইতিবাচক। করোনার দ্বিতীয় ঢেউ থেকে পুরো দেশকে বাঁচাতে হলে সচেতনতার বিকল্প নেই বলে তিনি জানান।

চট্টগ্রাম জেলা প্রশাসনের এ ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে বলে তিনি নিশ্চিত করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image