image

আজ, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ইং

শ্বাশুড়ির কবরেই চিরনিদ্রায় শায়িত হলেন গুলশান আরা সেলিম

ঢাকা ব্যুরো    |    ২২:৫২, নভেম্বর ৩০, ২০২০

image

ঢাকা-৭ আসনের তিন বারের সংসদ সদস্য মদিনা গ্রুপের প্রতিষ্ঠাতা শিল্পপতি হাজী মোঃসেলিমের সহধর্মিণী গুলশান আরা সেলিমকে ঢাকার আজিমপুর পুরাতন কবরস্থানে হাজী মোঃ সেলিমের মা ও গুলশান আরা"র শ্বাশুড়ির কবরেই দাফন করা হয়েছে।

৩০ নভেম্বর (সোমবার)বাদ আসর চকবাজার শাহী জামে মসজিদে মুরহুমার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজায় ঢাকার মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, সংসদ সদস্য ইকরামুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, চকবাজার, মৌলবিবাজার, বেগমবাজার, ইমামগন্জ, মিটফোর্ড, ইসলামপুর, বাবুবাজার, বাদামতলী এলাকার ব্যবসায়ীসহ সমাজের সর্বস্তরের মানুষ উপস্হিত ছিলেন।

আজিমপুর নতুন কবরস্থানে গুলশান আরা"র পিতা-মাতার সংরক্ষিত রিজার্ভ কবর থাকলেও মৃত্যুপূর্ব অসিয়ত অনুযায়ী তাকে শ্বাশুড়ির কবরেই দাফন করা হয়।

মদিনা গ্রুপের সংবাদ বার্তায় জানানো হয় ২৯ নভেম্বর রাত পৌঁনে বারোটায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গুলশান আরা সেলিম(৫০) মৃত্যুবরণ করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্নাল ইলাইহি রাজেউন)।

মৃত্যুকালে তিনি স্বামী, তিন ছেলে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী-শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

পুরান ঢাকার জনপ্রতিনিধিত্বকারী এই মহান নারী ১৯৯৪ সালে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের তৎকালিন ৬৬ নং ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হয়ে জনসেবায় এলাকার মানুষের মনের মনিকোঠায় স্হান করে নিয়ে ছিলেন। উদার মনের সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী গুলশান আরা সেলিম ঢাকার আজিমপুরের অগ্রণী স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া হাজী মোঃ সেলিম বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন।

তাঁর মৃত্যুতে পুরান ঢাকায় শোকের ছায়া নেমে আসে।

মৃত্যুপূর্ব তিনি মদিনা গ্রুপের চেয়ারম্যান ছিলেন।

গুলশান আরা সেলিম ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে ১৬ ডিসেম্বর হার্টঅ্যাটাকজনিত অসুস্থ হয়ে প্রথমে ল্যাবএইড হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংকক নেয়া হলে সেখানেই দীর্ঘদিন তার চিকিৎসা চলে।এরপর অবস্হার উন্নতি হলে তাকে ঢাকায় ফিরিয়ে এনে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।রোববার রাত পৌঁনে বারোটায় ল্যাবএইডে তিনি মৃত্যু বরন করেন।

জীবদ্দশায় এই মহীয়সী নারীকে স্বামী হাজী মোঃ সেলিম রাজনীতি করার কারণে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। পুরান ঢাকার মেয়ে গুলশান আরা সেলিমের মৃত্যু সংবাদ পেয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ সামাজিক, ব্যবসায়ীক সংগঠনের নেতারা ছুটে আসেন দেবিদাস ঘাটের বাসায়।

সংসদ সদস্য হাজী মোঃ সেলিম, তার বড় ছেলে সোলায়মান সেলিমসহ পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। মেঝো ছেলে ইরফান সেলিম মা এর মৃত্যুর কারণে প্যারোলে মুক্তি পেয়ে জানাজা ও দাফনে অংশ নেন।

এদিকে ঢাকার আজিমপুর অগ্রণী স্কুল এন্ড কলেজ গর্ভনিং বডির চেয়ারম্যান সোলায়মান সেলিমের মাতা এবং এই প্রতিষ্ঠানের গভর্নিং বডির সাবেক চেয়ারম্যান গুলশান আরা সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

বুধবার কুলখানি : ২ ডিসেম্বর (বুধবার) বাদ আসর পুরান ঢাকার চকবাজার শাহী জামে মসজিদে গুলশান আরা সেলিমের কুলখানি অনুষ্ঠিত হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৭:১৮, ডিসেম্বর ২৬, ২০২০

‘কোথাও কেউ নেই‘ নাটকের বদি আর দুনিয়াতেই নেই 


Los Angeles

১৪:৫০, ডিসেম্বর ২২, ২০২০

রাজধানীতে নকল ক্যাবল কারখানার সন্ধান


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:২২, জানুয়ারী ২২, ২০২১

গুলশান আরা সেলিম ফাউন্ডেশনঃ সামাজিক উন্নয়নে পথচলা শুরু


Los Angeles

০১:০৭, জানুয়ারী ২২, ২০২১

চসিক নির্বাচন : ৩দিন যান চলাচলে নিষেধাজ্ঞা


Los Angeles

০০:০১, জানুয়ারী ২২, ২০২১

বাঁশখালী পৌরসদরে ভাড়া বাসায় কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার