image

আজ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

ফটিকছড়িতে ফয়সাল হত্যাকান্ডে জড়িতদের ঘরবাড়ি পুড়িয়ে দিল এলাকাবাসী

ফটিকছড়ি সংবাদদাতা    |    ২৩:১৩, অক্টোবর ১৫, ২০১৮

image

নিহত ফয়সাল

ফটিকছড়িতে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হওয়াতে খুন হয়েছে কলেজ ছাত্র মোহাম্মদ ফয়সাল (২০)। সোমবার ওই এলাকায় সরেজমিনে গিয়ে জানা যায়, নিহত ফয়সাল এলাকার সামাজিক সব কিছুতেই তার অগ্রণী ভূমিকা থাকতো। নম্র-ভদ্র স্বভাবের ছিল এই ফয়সাল। ছোটবড় সকলের সাথে শ্রদ্ধা আর আদবের সাথে আচরণ করতো।

এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান. ফয়সাল কোন অন্যায় কাজ করতো না। সে মসজিদ, মাদ্রারাসা, স্কুলের সব ভাল কাজে অংশ গ্রহন করতো।যখন যেখানে অন্যায় হত সেখানে তার উপস্থিত প্রতিবাদ করতে দ্বিধাভোধ করতেন না।  সে কারণে অপরাধীদের কাছে ফয়সাল ছিল চোখের বিষ! এই প্রতিবাদের কারণে কাল হলো ফয়সাল।

ফয়সাল হত্যার সময় আহত রহমান বলেন, রবিবার সন্ধ্যায় আমরা ফুলতলী বাজারে চা দোকানে বসে ছিলাম। ঐ সময় ফয়সাল ও আমাকে খুনি মনা ও তাহের চা দোকান থেকে মাত্র ৩০/৪০ ফিট রাস্তার পাশে ডেকে নিয়ে কোন কথা ছাড়া এলোপাতাড়ী ছুরিকাঘাত করতে থাকেন। মনা, তাহের ও স্থানীয় নুরু সওদাগর নামে আরেকজন ফয়সালকে মূখ ও গলা চেপে ধরেন এবং নুরু সাওদাগর হুমকি দেন কেউ এগিয়ে আসলে গুলি করবে। পরে ফজল বারী নামের আরেক জন এগিয়ে আসলে মনা, তাহের ও নূরু সওদাগরকে পালিয়ে যেতে সহায়তা করেন।

আরেক প্রত্যক্ষদর্শী জসিম উদ্দিন জনান, এটা একটা পরিকল্পিত হত্যা কান্ড। সে কথা কাটাকাটির বিষয়ে বলেন, মনা ঐদিন রবিবার দুপুরে আহত রহমানকে গালি গালাজ করেন। কেন গালি গালাজ করেছে জানতে চাইল ফয়সাল। তখনই নেতা হয়েছ বলে কোমর থেকে ছুরি বের করে আঘাত করতে থাকেন। এই সব দেখে দোকান থেকে লোক আসতে দেখে মনা ও তাহের ৫/৬ টি ফাকাঁ গুলি ছুড়ে সর্তা খাল পার হয়ে রাউজান দিয়ে পালিয়ে যায়।

মনা ও তাহের এলাকার টাউট ছিল। তাদের স্থায়ী কোন কর্ম ছিল না! এরা মাদক পাচারকারী ছিল বলে স্থানীয়রা জানান। নিহতের চাচা মোহাম্মদ ফারুক এর সাথে কথা হলে তিনি জানান এটি একটি পরিকল্পিত হত্যা। দোষীদের আইনের আওতায় এনে ফাসিঁর দাবী করেন। এই ব্যাপারে ফয়সালের চাচা বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে এ ঘটনার পরে স্থানীয় শত শত লোক রাতে অভিযুক্ত নূরু সওদাগর, মনা, তাহের, সরোয়ারসহ ৪টি ঘরে ব্যাপক ভাংচুর ও অগ্নি সংযোগ করেন। তবে সরোয়ার এই ঘটনার সাথে জড়িত নয় বলে দাবী করে বলেন, এটা পরিকল্পিত ভাবে আমাকে ফাসাঁনোর চেষ্টা করেই আমার ঘরে অগ্নি সংযোগ ও লুটপাট চালিয়েছে। সরোয়ার আরো বলেন, এই ঘরটা তৈরী করতে বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে করেছি এখনো ১২/১৪ লাখ টাকা লোন রয়েছে। তাছাড়া নতুন ঘরে ডুকেছি একমাস ও হয়নি। একটি মোটর সাইকেল,টিভি, ঘরের আসবাবপত্রসহ কোন জিনিস অক্ষত থাকেনি সব পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

গত ১৪ অক্টোবর দক্ষিণ ফটিকছড়ির রবিবার সন্ধ্যায় খিরাম ইউনিয়নের দক্ষিণ খিরাম হচ্চাঘাট এলাকার ফুলতলী বাজারে কথা কাটাকাটিকে কেন্দ্র করে নানুপুর লায়লা কবির ডিগ্রী কলেজের ছাত্র ফয়সাল (২০) নামের একজনকে ছুরিকাঘাতে মৃত্যু হয়েছে। ঐ এলাকার মনছফ আলী বাড়ির মো: মনা মিয়া (৩৫)পিতা-আব্দুল মোনাফ, আবু তাহের (৩০) পিতা-অজ্ঞাত। ভোলা বাপের বাড়ির নুরু সওদাগর এর সাথে একই এলাকার এর সাথে বাড়ির আধিপত্য বিষয় নিয়ে কথা কাটাকাটি হলে এক পর্যায়ে মনা ও তাহের কোমর থেকে ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেন। পরে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার ফয়সালকে মৃত ঘোষণা করেন। নিহত ফয়সাল মতোয়াল্লা চুন্নি বাড়ির প্রবাসী আব্বাস উদ্দিনে পুত্র। ২ ভাইয়ের মধ্যে সে সবার বড়। এদিকে ৩ জন আহত হয়েছে তারা হলেন,আজগর হোসেন (২৮) পিতা-আবু আহম্মদ। মো: কদর আলী(২০) পিতা- আহম্মদ হোসন। রহমান এদের মধ্যে দু’জন কে প্রথমিক চিকিৎসা দেওয়া হলেও আজগর হোসেন চমেকে চিকিৎসাধিন রয়েছে। লাশ ময়না তদন্ত শেষে আজ বাদে আছর ফুলতলী বাজারের মাদ্রাসা ময়দানে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image