image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে সিআরইউ’র মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি    |    ২৩:৫৫, অক্টোবর ১৫, ২০১৮

image

সিআরইউ’র মানববন্ধনের একাংশ

ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধনের দাবীতে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি অদ্য ১৫ অক্টোবর সোমবার সকাল ১১ টায় চট্টগ্রাম চেরাগী পাহাড় চত্ত্বরে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। সংগঠনের সভাপতি কিরন শর্মা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, অর্থ সম্পাদক নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজিজ, সদস্য স.ম. জিয়াউর রহমান, বিপ্লব কুমার দাশ, ইমতিয়াজ ফারুকী।

মো. কামাল হোসেনের সঞ্চালনায় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা, দপ্তর সম্পাদক ইব্রাহিম সেলিম, রাজু আহমেদ, মো. মোসলেহ উদ্দিন বাহার প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকেরা সব সময়ই দেশ ও জাতির কল্যাণে কাজ করে। রাষ্ট্রের সকল কর্মকান্ডকে সঠিকভাবে তুলে ধরলে সরকার উপকৃত হয়। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনি সরকারকে সঠিক পথ দেখাতে সহযোগিতা করে। সাংবাদিকেরা মহান মুক্তিযদ্ধে অংশগ্রহণ করে জাতির কাছে দায়বদ্ধতা দেখিয়েছে। যে সাংবাদিকেরা সারাদিন পরিবার পরিজনের কল্যাণের চেয়ে দেশের কল্যাণে বেশী সময় নিয়োজিত থাকে। তাদের মাধ্যমে দেশ ও জাতির কোন ক্ষতি হতে পারে না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু যে আইন জাতির কল্যাণে তথা লিখতে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে সেই আইনের ৮,১১,২৪,২৯, ৩১,৩২, ৪৩ ও ৫৩এই ৯ টি ধারা সংশোধনের দাবী জানাচ্ছি। এই আইনের সকল ধারা বলবৎ থাকলে সাংবাদিকদের মধ্যে ভীতির সঞ্চার সৃষ্টি হবে। কোন অনুসন্ধানী সংবাদ লিখতে পারবে না। তাই আশা করছি, ৩ জন মন্ত্রী ও তথ্য উপদেষ্টার দেয়া প্রতিশ্র“তি রক্ষায় বর্তমান সংসদের শেষ অধিবেশনে ডিজিটাল নিরাপত্তা আইনের ৯ টি ধারা সংশোধনসহ সম্পাদক পরিষদ ঘোষিত ৭টি দাবী পাশ করার জন্য সমাবেশ ও মানববন্ধন থেকে দাবী জানানো হয়। একই সাথে সম্পাদক পরিষদের দাবীসমূহের সাথে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি একাত্মতা প্রকাশ করে ও ৭ দিনের কর্মসূচি ঘোষণা করে। 



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image