image

আজ, মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ ইং

যুক্তরাজ্যের সাথে বিমান চলাচল বন্ধের মতো পরিস্থিতি এখনও হয়নি : বিমান প্রতিমন্ত্রী

ডেস্ক    |    ১৮:০৯, ডিসেম্বর ২৪, ২০২০

image

যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের বিমান চলাচল বন্ধের মতো পরিস্থিতি এখনও তৈরী হয়নি। পরিস্থিতি পর্যবেক্ষণে সেরকম কিছু মনে হলে তখন তা সিন্ধান্ত নেয়া হবে। আপাতত বিমান চলাচলে কোন সমস্যা নাই বলে দাবী করেছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত নিরাপত্তা মহড়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মাহবুব আলী বলেন, ‘যুক্তরাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়সহ রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তাভাবনা করছে। বিমানসহ বিভিন্ন এয়ারলাইনসের মাধ্যমে যুক্তরাজ্য হতে আগত যাত্রীদের আলাদাভাবে বিমানবন্দরে ব্যবস্থাপনা করা হচ্ছে। কোভিড নেগেটিভ সনদ থাকলেও সন্দেহভাজন যাত্রীদের কোয়ারেন্টিনে নিয়ে সেখানে পুনরায় কোভিড-১৯ পরীক্ষা ও গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে।’

এসময় বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে কোনো আপোষ নয় উল্লেখ করে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বিমানবন্দরের নিরাপত্তার সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত। বিমানবন্দরে কর্মরত সব সংস্থার কর্মীদের বিমানবন্দর ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করতে হবে। বিমানবন্দরের নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টির চেষ্টাকারীকে কোনোপ্রকার ছাড় দেওয়া হবে না।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদুল আহসানের পরিচালনায় নিরাপত্তা মহড়ায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্স, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, র‍্যাব, এপিবিএন, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, স্বাস্থ্য বিভাগসহ বিমানবন্দরে কর্মরত অন্যান্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিধি অনুযায়ী প্রতি দুই বছর পর পর বিমানবন্দরসমূহের নিরাপত্তা মহড়া আয়োজনের বাধ্যবাধকতা থেকে আজকের এই মহড়া আয়োজন করা হয়।

নিরাপত্তা মহড়ায় আরো উপস্থিত ছিলেন বিমান বাহিনীর সহকারী প্রধান এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বাংলাদেশ বিমান বাহিনীর বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল সাঈদ হোসেন প্রমুখ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:০২, ডিসেম্বর ৩০, ২০২০

সারাদেশে সরকারি স্কুলে ভর্তির লটারি স্থগিত


Los Angeles

১৫:১৭, ডিসেম্বর ২৮, ২০২০

দ্বিতীয় দফা স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছেন রোহিঙ্গারা


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:১১, জানুয়ারী ১৯, ২০২১

সিএমপির পাঁচ থানার ওসি রদবদল