image

আজ, মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ ইং

জাতীয় প্রেস ক্লাব নির্বাচনে ফরিদা সভাপতি, ইলিয়াস সাধারণ সম্পাদক নির্বাচিত

ডেস্ক    |    ০২:২৬, জানুয়ারী ১, ২০২১

image

ফাইল ছবি

জাতীয় প্রেস ক্লবের ২০২১-২০২২ নির্বাচনে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন এবং সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খানজ জয়লাভ করেছেন।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে এই ফল ঘোষণা করা হয়। এর আগে, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রেস ক্লাব নির্বাচনের ভোট গ্রহণ হয়।

নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের সভাপতি প্রার্থী ফরিদা পেয়েছেন ৫৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। অন্যদিকে সবুজ-ইলিয়াস পরিষদের প্রার্থী ইলিয়াস ৫৬৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।

ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সভাপতি হয়েছেন হাসান হাফিজ। তিনি পেয়েছেন ৪১৩ ভোট। তার দুই প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ৩৬৭ ভোট, রাশেদ চৌধুরী পেয়েছেন ১৭৯ ভোট।

সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন রেজোয়ানুল হক রাজ। তিনি পেয়েছেন ৬১৫ ভোট। একই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হাসনাত করিম পেয়েছেন ৩৪৪ ভোট।

কমিটির যুগ্ম সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মাঈনুল আলম। তিনি পেয়েছেন ৫৭৭ ভোট।

এ ছাড়া সর্বোচ্চ ভোট পেয়ে কোষাধ্যক্ষ হয়েছেন দৈনিক সমকালের সিটি এডিটর শাহেদ চৌধুরী। তিনি পেয়েছেন ৭০৬ ভোট।

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন আয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, ভানুরঞ্জন চক্রবর্তী, রহমান মুস্তাফিজ, রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনা হোসেন, বখতিয়ার রাণা, শাহনাজ বেগম পলি।

নির্বাচনে বিজয়ী হওয়ার ফলে ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাবের প্রথম নারী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে সবশেষ কমিটিসহ টানা দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক পদেও তিনিই প্রথম নারী হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতীয় প্রেস ক্লাবে মোট ভোটার ১ হাজার ১৫১ জন। এর মধ্যে ভোট পড়েছে ১ হাজার। মোট ভোটারের তুলনায় ভোট কাস্টিং হয়েছে ৮৬ দশমিক ৮৮ শতাংশ।

জ্যেষ্ঠ সাংবাদিক মো. মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এ নির্বাচন পরিচালনা করেন। কমিটির অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান, এসএম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী ও মো. মনিরুজ্জামান।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

০১:০২, ডিসেম্বর ৩০, ২০২০

সারাদেশে সরকারি স্কুলে ভর্তির লটারি স্থগিত


Los Angeles

১৫:১৭, ডিসেম্বর ২৮, ২০২০

দ্বিতীয় দফা স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছেন রোহিঙ্গারা


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০০:১১, জানুয়ারী ১৯, ২০২১

সিএমপির পাঁচ থানার ওসি রদবদল