image

আজ, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ ইং

চট্টগ্রামে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক    |    ২১:৪৭, জানুয়ারী ১২, ২০২১

image

বাংলাদেশের অর্থনীতির লাইফ লাইন চট্টগ্রামের পরিবেশ স্থিতিশীল রাখা না গেলে পুরো দেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত হবে বলে দাবী করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। চট্টগ্রামের মানুষকে নিরাপদ রাখা, এ অঞ্চলে মাদক ও সন্ত্রাস নির্মূল এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে কাজ করার জন্য তিনি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে ডিসি মোহাম্মদ মমিনুর রহমান এসব কথা বলেন।

মোহাম্মদ মমিনুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর দৃঢ় ও নিরলস প্রচেষ্টায় আমরা কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। করোনা টিকা না আসা পর্যন্ত মাস্ককে টিকা হিসেবে ব্যবহার করতে হবে।

সভায় মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে সিভিল সার্জনকে ভূমিকা রাখার আহ্বান জানান চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক।

সভায় রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দর চৌধুরী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসেন মোহাম্মদ আবু তৈয়ব, বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ মোজাফফর আহম্মেদসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দায়িত্ব পালনে সবার সহায়তা চেয়ে মমিনুর রহমান বলেন, অবৈধভাবে পাহাড় কাটা, বালু উত্তোলন, অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসা রোধ ও ছাড়পত্রবিহীন ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এজন্য প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

‘সরষের মধ্যে ভূত থাকলে কোনো সমস্যার সমাধান হবে না। কোনো ঘটনা ঘটে যাওয়ার আগেই যদি ডিসি বা এসপি জানতে পারেন- তাহলে কার্যকরী ব্যবস্থা নেয়া সম্ভব। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন ডিসি।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীনদের বিনা পয়সায় একসাথে ৫৫ হাজার ঘর করে দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে এটি নজির। প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে সবাই মিলে একটি শক্ত প্ল্যাটফর্মে কাজ করতে হবে।

সভায় পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, চট্টগ্রামের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে। জেলা পুলিশের অভিযানে গত বছর ১৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গত তিন মাসে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। তিনি বলেন, কিছু কিছু ধর্ষণের ঘটনা আছে যেগুলোর অধিকাংশই প্রেমিক-প্রেমিকা দ্বারা সংঘটিত। সামাজিক সচেতনতা ছাড়া ধর্ষণরোধ সম্ভব নয়। বোয়ালখালীতে গরু চুরি রোধসহ অন্যান্য থানায় চুরি-ডাকাতি-ছিনতাই রোধ, অস্ত্র ও মাদক উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জানুয়ারি মাসের ২১ থেকে ২৫ তারিখের মধ্যে প্রথম ধাপে ৫০ লাখ করোনার ভ্যাকসিন দেশে আসবে। ২৬ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হবে। যারা সম্মুখ সারিতে আছেন তাদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেয়ার নির্দেশনা রয়েছে। তিনি বলেন, ধাপে ধাপে সবাই এ ভ্যাকসিনের আওতায় আসবে। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ও ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত মাস্ককে ভ্যাকসিন হিসেবে ব্যবহার করতে হবে।

সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে ডিসেম্বর মাসের খাতওয়ারী অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি প্রতিবেদন তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৮:৩০, জানুয়ারী ২১, ২০২১

সপরিবারে করোনামু্ক্ত চসিক প্রশাসক সুজন


Los Angeles

১৮:২১, জানুয়ারী ২১, ২০২১

অপহৃত প্রবাসীকে আগ্রাবাদ থেকে উদ্ধার, গ্রেপ্তার ৬


Los Angeles

১৮:১১, জানুয়ারী ২১, ২০২১

চট্টগ্রামের খুলশীতে কষ্টিপাথরসহ এক যুবক গ্রেপ্তার


Los Angeles

১৭:৪৪, জানুয়ারী ২১, ২০২১

হামলা ভাঙচুরের পর আবারও একতরফা মিথ্যা মামলা : আমির খসরু


Los Angeles

১৪:৩০, জানুয়ারী ২১, ২০২১

চট্টগ্রামে মার এবং মামলা দুটোই খেলো বিএনপি


Los Angeles

০১:৪৯, জানুয়ারী ২১, ২০২১

চট্টগ্রামের আগ্রাবাদে মিন্টু হত্যা মামলার ৫ আসামী কারাগারে


Los Angeles

০১:৩১, জানুয়ারী ২১, ২০২১

চট্টগ্রাম বিএনপি অফিসের সামনে সংঘর্ষ,ককটেল বিষ্ফোরণ


image
image
image

আরও পড়ুন

Los Angeles

০১:২২, জানুয়ারী ২২, ২০২১

গুলশান আরা সেলিম ফাউন্ডেশনঃ সামাজিক উন্নয়নে পথচলা শুরু


Los Angeles

০১:০৭, জানুয়ারী ২২, ২০২১

চসিক নির্বাচন : ৩দিন যান চলাচলে নিষেধাজ্ঞা


Los Angeles

০০:০১, জানুয়ারী ২২, ২০২১

বাঁশখালী পৌরসদরে ভাড়া বাসায় কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার