image

আজ, বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ ইং

মোজাম্বিকে করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক    |    ২১:০৩, জানুয়ারী ১৫, ২০২১

image

করোনায় আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশী মোজাম্বিক প্রবাসী মুহাম্মদ আব্দুল্লাহ্ (৩৬) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। রেমিটেন্সযোদ্ধা আব্দুল্লাহ্ প্রবাস জীবনের ১৪ বছর পার করেছেন মোজাম্বিক মনিকা প্রভেন্সিয়া শহরে। এই প্রবাসী ২০০৭ সালে দেশ ছেড়ে পরিবারের সুখের কথা চিন্তা করে পাড়ি জমান মোজাম্বিকে। মনিকা প্রভেন্সিয়ায় একজন প্রতিষ্টিত ব্যবসায়ী তিনি। মোজাম্বিকে সস্ত্রীক বসবাস করেন তিনি।

মোজাম্বিক থেকে বাংলাদেশী প্রবাসী এম. আর মুজিব জানান, 'এক সাপ্তাহ আগে আব্দুল্লাহর করোনা টেষ্টে পজিটিভ আসে। তারপর তিনি চিকিৎসা নেন। দুই তিনদিন চিকিৎসা নেওয়ার পর তার শ্বাস কষ্ট বেড়ে গেলে স্থানীয় সিমুই হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থা অাশংকাজনক হলে তাকে সিমুই হাসপাতাল থেকে একদিন পর বুধবার (১৩ই জানুয়ারি) ওই হাসপাতালের করোনা ইউনিটে হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মোজাম্বিক সময় রাত ৮টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।'

জানা যায়, মোজাম্বিক প্রবাসী মুহাম্মদ আব্দুল্লাহর দেশের বাড়ী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা ৫ নম্বর ওয়ার্ড এলাকার হাজ্বী মু. শফিকুর রহমানের ছেলে। আব্দুল্লাহ্ ২০০৭ সালে জীবিকার তাগিদে মোজাম্বিকে পাড়ি জমান। তার পরিবার সহ মোজাম্বিকে বসবাস করতেন তিনি। ব্যক্তি জীবনে তিনি এক কন্যা সন্তান এক ছেলে সন্তানের জনক। মোজাম্বিকে করোনায় মৃত্যুবরণকারী তিনিই প্রথম বাংলাদেশী।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৪:০৬, নভেম্বর ৪, ২০২০

মোজাম্বিকে বাঁশখালীর ব্যবসায়ী নিখোঁজ


Los Angeles

২৩:২৯, সেপ্টেম্বর ১৬, ২০২০

মোজাম্বিকে মিললো বাঁশখালী প্রবাসীর গলাকাঁটা লাশ


Los Angeles

২১:৪৮, আগস্ট ২৮, ২০২০

দক্ষিণ আফ্রিকায় দুর্ঘটনায় মিরসরাইয়ের রিপন নিহত


image
image