image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

চসিক নির্বাচন : ৩দিন যান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক    |    ০১:০৭, জানুয়ারী ২২, ২০২১

image

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের জন্য তিন দিন মোটরসাইকেল, সিএনজি, মাইক্রোবাস, জিপ ও পিকআপসহ সড়কে যানচলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। 

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে নির্বাচন কমিশন এ নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য জেলা প্রশাসনকে দায়িত্ব দিতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে নির্বাচন কমিশন এ নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য জেলা প্রশাসনকে দায়িত্ব দিতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ২৭ জানুয়ারি ভোট গ্রহণের দিন এবং তার আগে ও পরের দিন অর্থাৎ আগামী ২৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা হতে ২৮ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এরমধ্যে আগামী ২৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা হতে ২৮ জানুয়ারি দুপুর ৩টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এছাড়াও নৌ-যান চলাচলে ২৬ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা হতে ২৭ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। 

এ নিষেধাজ্ঞায় আওতামুক্ত থাকবে নির্বাচনের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রম ব্যবহারের জন্য উল্লিখিত বাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জন্য এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image