image

আজ, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

কক্সবাজারে সেরা রাঁধুনি ইসমত আরা, সেরা উদ্যোক্তা রওনক আরা ও হেমা বড়ুয়া

কক্সবাজার ব্যুরো    |    ১৬:৪০, ফেব্রুয়ারী ২২, ২০২১

image

পর্যটন নগরী কক্সবাজারে বর্ষসেরা রাঁধুনি ও নারী উদ্যোক্তা নির্বাচন এবং রসনা বিলাস বইয়ের মোড়ক উন্মোচনসহ বার্ষিক মিলন মেলা-২০২১ ঝাকঝমক পূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) দুই বাংলার ভোজন রসিক অভিজাত গৃহিণীদের রান্না বিষয়ক গ্রুপ রসনা বিলাস ও এর সহযোগী সংগঠন গ্লোরিয়াস ওমেন এন্টারপ্রোনার অব বাংলাদেশ এর যৌথ আয়োজনে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হলো বর্ষসেরা রাঁধুনি ও বর্ষসেরা নারী উদ্যোক্তা নির্বাচন, বার্ষিক মিলন মেলা এবং রসনা বিলাসের প্রথম সংকলনের মোড়ক উন্মোচন।

পর্যটন নগরী কক্সবাজারের হোটেল শৈবালের মাঠে রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত দিনব্যাপী রসনা বিলাস গ্রুপ অ্যান্ড ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহরিন জাহান ইফতার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

শাহনা মজুমদার চুমকির সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের অন্যতম রন্ধনবিদ ও ফুড কলামিস্ট এবং বাংলাদেশ শেফ অর্গানাইজেশনের সাংগঠনিক সম্পাদক শাহনাজ ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেস্ট্রি শেফ অ্যান্ড ট্রেইনার ও রেসিপি প্রোভাইডার সুলতানা কবির।

সফল এই আয়োজনে উপস্থিত ছিলেন সারাদেশের দুই শতাধিক সফল নারী উদ্যোক্তা ও শতাধিক রন্ধন শিল্পী এবং গৃহিণীরা।

রসনা বিলাস গ্রুপের গত ২০২০ সালের সকল গৃহীনিদের সারা বছরের রান্নার বিভিন্ন মানসম্মত নিজস্ব রেসিপি উপস্থাপনের উপর ভিত্তি করে সকল অ্যাডমিন ও মর্ডারেটর এবং সকল সদস্যদের রায়ের ভিত্তিতে বর্ষসেরা রাধুনি নির্বাচিত হন ইসমত আরা, মেম্বার্স অব দ্য ইয়ার নির্বাচিত হন খুরশিদা ইয়াসমিন খুশি ও শাহেদা ইয়াসমিন।

অন্যদিকে, বাংলাদেশের অন্যতম এফ কমার্স সংগঠন গ্লোরিয়ার্স ওমেন এন্টারপ্রেনার্স অব বাংলাদেশ (গুয়েব) এর সারাদেশের সকল নারী উদ্যোক্তাদের সারা বছরের সর্বোচ্চ বিক্রয় ও সেবা এবং গ্রাহকদের সন্তুষ্টির রিভিউ এর ভিত্তিতে সকল অ্যাডমিন ও মর্ডারেটর ও সদস্যদের মতামতের ভিত্তিতে বর্ষসেরা নারী উদ্যোক্তা নির্বাচিত হন যৌথভাবে হেমা বুটিকসের সত্ত্বাধিকারী হেমা বড়ুয়া ও রওনক কুকিং আর্টসের সত্ত্বাধিকারী ডা: রওনক আরা। রওনক আরা পেশায় একজন হোমিওপ্যাথিক চিকিৎসক।

রসনা বিলাস গ্রুপ অ্যান্ড ট্রাস্টি বোর্ডের পক্ষ থেকে আজীবন সম্মাননা স্মারক প্রদান করা হয় বাংলাদেশের প্রবীন রন্ধন শিল্পী ও রসনা বিলাস গ্রুপ অ্যান্ড ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান হুরাইন জান্নাতকে।

সম্মাননা স্মারক প্রদান করা হয় কক্সবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ  সদস্যা কানিজ ফাতেমা মোস্তাক, রন্ধনবিদ ও কলামিস্ট শাহনাজ ইসলাম, পেস্ট্রি শেফ অ্যান্ড ট্রেইনার সুলতানা কবির, রসনা বিলাস গ্রুপ অ্যান্ড ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহরিন জাহান ইফতা, নাদিয়া আক্তার রিমা, মধুশ্রী মৈত্র  (কলকাতা), হুমায়রা তানজিন, তাসনিম নূর তুরিন, কামরুন নাহার ইপতি, রাবাব নূর ও সারজিনা সুলতানাকে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image