image

আজ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিব্রতকর ও অপমানজনক বলছেন সংশ্লিষ্টরা

বোয়ালখালীতে নেতানেত্রীদের দখলে মঞ্চ : শিক্ষার্থীদের অনুষ্ঠানে জায়গা হয়নি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার

বোয়ালখালী প্রতিনিধি    |    ২১:৩২, ফেব্রুয়ারী ২৩, ২০২১

image

অজন্তা ইসলাম (ফাইল ছবি)

চট্টগ্রামের বোয়ালখালীতে মহান শহীদ দিবস আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অজান্তা ইসলামকে অপমান করা হয়েছে বলে জানা গেছে।

২০ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং পরদিন ২১ফেব্রুয়ারী উপজেলা পরিষদ প্রাঙ্গণে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন। ‍এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

উক্ত অনুষ্ঠানের এক পর্যায়ে শওকত নামের একজন এসে ভাইস চেয়ারম্যান বসবেন বলে মাধ্যমিক শিক্ষা অফিসার অজন্তা ইসলামকে চেয়ার ছেড়ে দিতে বলেন। এরপর মঞ্চে তাকে অন্য কোন চেয়ারে বসার সুযোগ কিংবা ব্যবস্থা করা হয়নি। ফলে এক প্রকার বাধ্য হয়েই মঞ্চ থেকে এ শিক্ষা অফিসার নেমে যান। যা কিছুটা বিব্রতকর ও অপমানজনক বলেও অনেকের অভিমত।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক শিক্ষা অফিসার অজন্তা ইসলাম বলেন, অনুষ্ঠানের শুরুতে আমি মঞ্চে উপস্থিত ছিলাম। কিছুক্ষণ পরে শওকত নামের এক ব্যক্তি মঞ্চে ভাইস চেয়ারম্যান বসবেন বলে আমাকে চেয়ার থেকে তুলে দেন। পরবর্তীতে আমাকে মঞ্চে বসার জন্য কোনো সুযোগ দেওয়া হয়নি।

অজান্তা ইসলাম আরও বলেন, এটা শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অথচ এখানে শিক্ষক সমাজের অংশগ্রহণও ছিলনা। তারওপর শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তা হিসেবে আমার মঞ্চে থাকা রীতির মধ্যেই পড়ে। এসব অনুষ্ঠানে কলেজের প্রিন্সিপাল থাকবেন, শিক্ষকরা থাকবেন, শিক্ষা অফিসের কর্মকর্তারা থাকবেন সেটাইতো রীতি। অথচ সেখানে আমাকে নামিয়ে দিয়ে একজন ভাইস চেয়ারম্যান বসবেন এটাতো হতে পারেনা। আমি এটা মেনে নিতে পারছিনা।

এ ব্যাপারে বোয়ালখালী উপজেলা  নির্বাহী  অফিসার আছিয়া খাতুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমার কোনো মতামত নেই।

বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্তব্যরত কর্মকর্তারা বলেন, অজান্তা ইসলাম একজন শিক্ষিত, গুণী ও মানবিক মানুষ। তিনি অপমানিত হবেন তা আমরা কোন ভাবে মেনে নিতে পারছিনা।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

২০:৪৮, জুন ৩, ২০২২

লোহাগাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৪


Los Angeles

২২:১৮, জুন ২, ২০২২

লোহাগাড়ায় ৫ ক্লিনিক ডায়াগনস্টিকে তালা


Los Angeles

১৭:৫১, জুন ১, ২০২২

লোহাগাড়ায় ট্রাকের ধাক্কায় যুবক নিহত


Los Angeles

২২:৩৭, মে ৩১, ২০২২

রাউজানে ইভটিজিংয়ের দায়ে গ্রেপ্তার ১


Los Angeles

২২:৩১, মে ৩১, ২০২২

দিন মাস পেরিয়ে গেলো বছর, তবু মিললো না স্বামীর খবর


image
image