image

আজ, রবিবার, ৭ মার্চ ২০২১ ইং

আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন চন্দনাইশের আব্দুল কৈয়ূম চৌধুরী

চন্দনাইশ প্রতিনিধি    |    ২২:৫০, ফেব্রুয়ারী ২৩, ২০২১

image

বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন রিহ্যাবের ভাইস -প্রেসিডেন্ট ও চট্টগ্রাম জোনাল কমিটির চেয়ারম্যান আব্দুল কৈয়ূম চৌধুরী। শুধু যে একজন সফল ব্যবসায়ী হিসেবে তিনি ঈর্ষণীয় হয়েছেন তাই নয়, নেতৃত্বে অসাধারণ গুণাবলীর কারণে একজন ব্যবসা ও ব্যবসায়ীবান্ধব সফল নেতা হিসেবেও তিনি সবার কাছে জনপ্রিয়।

ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত আবদুল কৈয়ুম চৌধুরী ১৯৮৬ সালে গাছবাড়িয়া সরকারী কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রামের আবাসন শিল্পের অন্যতম ও অনন্য উদ্যোক্তা আবদুল কৈয়ুম চৌধুরী। চট্টগ্রামে পরিকল্পিত নগরায়ন ও আবাসন এবং আবাসন শিল্পের নেতৃত্বও দিচ্ছেন তিনি। রিহ্যাবের ভাইস -প্রেসিডেন্ট ও চট্টগ্রাম জোনাল কমিটির চেয়ারম্যান  হিসেবেও দায়িত্ব পালন করছেন। চন্দনাইশ সমিতি-চট্টগ্রাম'র সদ্য বিদায়ী কমিটির সভাপতি আব্দুল কৈয়ূম চৌধুরী বর্তমানে সংগঠনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। চট্টগ্রাম মহানগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে বসবাস করলেও তিনি ১৯৬৮ সালের ৩১ জানুয়ারি চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের উত্তর হাসিমপুর সৈয়দাবাদ এর সম্ভ্রান্ত চৌধুরী বাড়িতে জন্মগ্রহন করেন। মরহুম মখলেছুর রহমান চৌধুরী ও মরহুমা আলতাজ খাতুন দম্পত্তির পাঁছ ছেলে সাত মেয়ের মধ্যে আবদুল কৈয়ূম চৌধুরী সর্ব কনিষ্ঠ।

সহধর্মিনী সায়রা জাফরিন, তিন কন্যা-নেইলা চৌধুরী, নাসরা চৌধুরী, নৌশরিন চৌধুরীকে  নিয়ে সুখের সংসার তাঁর। হিসাব বিজ্ঞানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এম.কম শেষ করে এস. আহমেদ অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্টে সি.এ (সিসি) শেষ করেন ১৯৯২ সালে। এই সময়টাতেই একটু-একটু করে নিজের জীবন চালানোর একটা গন্তব্য খোঁজা শুরু করেন।

তখনও চট্টগ্রামের মানুষ ফ্ল্যাট ক্রয়ে অভ্যস্ত হয়ে ওঠেনি। খুব বেশি পরিচিত হয়ে ওঠেনি ফ্ল্যাট ব্যবসা। তিনি ভাবতে লাগলেন, চট্টগ্রামের মানুষকে কিভাবে শান্তিতে বসবাসে সহযোগীতা করা যায় এবং চিন্তা করলেন কিভাবে সাধ্যের মধ্যে মানুষকে ফ্ল্যাট কেনার ব্যবস্থা করে দেয়া যায়। যে চিন্তা সেই কাজ। সিদ্ধান্ত নিলেন ফ্ল্যাট ব্যবসা শুরু করবেন। সেই থেকে বেসরকারি আবাসনের চাহিদা পূরণে কাজ করে যাচ্ছেন তিনি। গড়ে তুলেছেন ‘এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড’ নামে আবাসন প্রতিষ্ঠান। এরই ধারাবাহিকতায় দেশের পর্যটন শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে পরিচিত করে তুলতে তিনি কক্সবাজারের সি বিচ এলাকায় গড়ে তুলেন আধুনিক পর্যটন হোটেল 'দি কক্স টুডে'। 

আব্দুল কৈয়ূম চৌধুরী বর্তমানে এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড, হোটেল দি কক্স টুডে কক্সবাজার, ফাইভ স্টার স্ট্যান্ডার্ড লাক্সারি হোটেল, সুইট ড্রিম ম্যানেজমেন্ট লিমিটেড কক্সবাজার, স্কাইল্যাব এগরো ফার্মস লিমিটেড চন্দনাইশ এর ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া ঢাকার গ্ল্যাসিয়া হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড এর চেয়ারম্যান, চৌধুরী এন্টারপ্রাইজের প্রোপাইটর, গ্লাক্সি ইঞ্জিনিয়ারস অ্যান্ড বিল্ডার্স এর ম্যানেজিং পার্টনার। চট্টগ্রামের পিপলস হসপিটাল লিমিটেড ও  মিডপয়েন্ট হসপিটাল অ্যান্ড ম্যাটারনিটি সেন্টার লিমিটেড এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২১:১৯, মার্চ ৫, ২০২১

বাঁশখালীতে ছনুয়া গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন


Los Angeles

০০:২১, মার্চ ৫, ২০২১

বোয়ালখালীতে ১২০৫ পিস ইয়াবাসহ ৩ জন গ্রেফতার 


Los Angeles

০০:১৬, মার্চ ৫, ২০২১

বোয়ালখালীতে আগুনে পুড়ল ৩ বসতঘর


Los Angeles

২২:০৭, মার্চ ৪, ২০২১

বোয়ালখালীর নতুন উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার


Los Angeles

২০:৫৫, মার্চ ৪, ২০২১

কাঞ্চনাবাদ ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানের ইন্তেকাল


Los Angeles

২০:৪৭, মার্চ ৪, ২০২১

চন্দনাইশে পিকআপের ধাক্কায় পথচারী নিহত


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৫:৩৮, মার্চ ৬, ২০২১

বাইশারী ইউপি : আওয়ামীলীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আলম-বাহাদুর


Los Angeles

০৯:১০, মার্চ ৬, ২০২১

দোহাজারী চৌকিদার দোকান-দুর্গাবাড়ি মন্দির-বৈল্লাপুকুর সড়কের নড়ক যন্ত্রণা শোনার কেউ নেই!!!