image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সারাবিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ অনন্য উদাহরণ : লোহাগাড়ায় ধর্ম প্রতিমন্ত্রী

লোহাগাড়া প্রতিনিধি    |    ২১:০৯, মার্চ ৫, ২০২১

image

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, কর্মজ্যোতি প্রয়াত জিনানন্দ মহাথের ছিলেন একজন মহান বৌদ্ধ ধর্ম গুরু ও সমাজ সংস্কারক। বৌদ্ধ ধর্মের শান্তির বাণী প্রচার ও বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। এ অবদানের জন্য বৌদ্ধ ধর্মের লোকজন তাঁকে আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করে যাবেন। 

তিনি আরো বলেন, এদেশের সংবিধানের অন্যতম প্রধান মূলনীতি ধর্মনিরপেক্ষতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মনিরপেক্ষ ও অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই বিশ্বের মানচিত্রে বাংলাদেশ আজ সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের রোল মডেল।  

শুক্রবার বিকালে লোহাগাড়ার বড়হাতিয়া খুসাঙ্গের পাড়া মহাবোধি এলাকায় জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদ কর্তৃক আয়োজিত লোহাগাড়া-সাতকানিয়া বৌদ্ধ ভিক্ষু সমিতির সাবেক সভাপতি কর্মজ্যোতি জিনানন্দ মহাথের'র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশি বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু ড. জ্ঞানশ্রী মহাথের’র সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

এসময় আলহাজ্ব জাফর আলম এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, প্রফেসর ড. সুকোমল বড়ুয়া, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল ও সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব প্রমুখ উপস্থিত ছিলেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৭, জুন ১৪, ২০২২

মিরসরাইয়ে ট্রাক চাপায় রিকশা নিহত ২, আহত ২ 


Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


image
image