image

আজ, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

কামরাঙ্গীচরে খাল দখলমুক্ত করলো প্রশাসন

ঢাকা ব্যুরো    |    ১৩:৫৫, অক্টোবর ৩১, ২০১৮

image

অবশেষে কামরাঙ্গীর চরের সেই খালটি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃআজিজুর রহমানের নেতৃত্বে বুধবার সকাল থেকে এই অভিযান শুরু হয়। কালু নগর নগর মৌজার সিএস / এস এ ২১, সিটি জরিপ ৬৭০নং দাগের বিশাল খালটি দখলের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয় এলকায়। বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও স্হানীয় এলাকাবাসী দীর্ঘদিন ধরে খালটি দখলমুক্ত করতে আন্দোলন করে আসছিলো।

ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজিজুর রহমান জানান, বিভিন্ন সময়ে ভুমিদস্যুরা জালজালিয়াতির মাধ্যমে সরকারী খাল গুলোকে দখল করে রেখেছিলো। আইনী প্রক্রিয়া শেষ করেই এই অভিযান চালানো হচ্ছে, প্রাথমিক ভাবে এই খালটি ১ কিলোমিটার উদ্ধার করা হবে। তিনি বলেন, আইনি জটিলতার কারণে এক সঙ্গে পুরো খালটি দখল মুক্ত করা যাচ্ছেনা। তাই ধাপে ধাপে দখলমুক্ত করা হবে।

স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম বলেন, কামরাঙ্গীর চরের একটি ভুমিদস্যূরদল জাল- জালিয়াতির মাধ্যমে খাল-নালা- খাস সব সরকারী সম্পত্তি দখল করে বেচা-কেনা করছে। আমরা তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে প্রশাসনকে অবহিত করবো।

তিনি বলেন, এই খালটি দখলমুক্তির মাধ্যমে এলাকাবাসীর দীর্ঘদিনের একটি দাবি পুরন হলো। তিনি খাল- বিল ও অবৈধভাবে দখলকৃত ভুমি উদ্ধারে প্রশাসনকে সহায়তা করতে আমরা প্রস্তুত আছি।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:০৯, সেপ্টেম্বর ২৪, ২০২১

পুলিশের ভয়ে নদীতে ঝাপ দিয়ে কিশোরীর আত্মহত্যা


Los Angeles

১৬:২৫, সেপ্টেম্বর ৯, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ২২ খুনের মামলার আসামি ছিলেন কুখ্যাত ইমদু


Los Angeles

২০:০৫, সেপ্টেম্বর ৮, ২০২১

এসি আকরামের জবানবন্দিঃ ইমদু এক ভয়ংকর খুনীর নাম


Los Angeles

২৩:৪৯, সেপ্টেম্বর ৬, ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে ছুরিকাঘাতে যুবক খুন


image
image