image

আজ, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

খিলগাঁওয়ে নির্যাতনে কিশোরী গৃহকর্মীর অবস্থা আশঙ্কাজনক : গৃহকর্তা আটক 

ঢাকা ব্যুরো    |    ১৮:৩৬, অক্টোবর ৩১, ২০১৮

image

ছবি-প্রতীকি

খিলগাঁও দক্ষিণ বনশ্রীতে নির্যাতনে অর্ধ মৃত অবস্থায় হাওয়া ( ১৩) নামের এক গৃহকর্মীকে উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় গৃহকর্তা শরিফ চৌধুরীকে আটক করেছে পুলিশ।

বুধবার  দুপুর ২টার দিকে  অভিযোগ পেয়ে ঘটনা স্থলে  যায় পুলিশ। পরে তাকে উদ্ধার করে বিকালে দিকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

নির্যাতিতা নেত্রকোনা তারাইল উপজেলারর নগর কুল উপজেলার শুনু মিয়া ৪ সন্তানের মধ্যো বড় সন্তান। বর্তমানে খিলগাঁও দক্ষিন বনশ্রী ব্লক ই রোড ৮/২ এর ৪৩ নং বাড়ীর ৬ তলায় শরিফ চৌধুরীর বাসায় গৃহকর্মী হিসাবে কাজ করতো হাওয়া।

গৃহকর্মী হাওয়ার মামাতো বোন সাহানাজ জানান, গত ৪ মাস আগে ওই শরিফ চৌধুরীর বাসায় হাওয়াকে কাজের জন্য দেওয়া হয়। প্রতি মাসে বেতন ধার্য ছিল পাঁচ হাজার টাকা। তার পর থেকে আমার হাওয়ার সাথে যোগাযোগের চেষ্টা করলে তারা আমাদের দেখা করতে দেয়নি। একে একে চারটি মাস পেরিয়ে গেলেও আমারা  তার সাথে দেখা করতে না পেরে, খিলগাঁও থানার পুলিশের শরণাপন্ন হই। পরে পুলিশ গিয়ে ওই বাসা থেকে হাওয়াকে অর্ধমৃত অবস্থায় উদ্ধার করে।

হাসপাতালে হাওয়া কে নিয়ে আসার পরে, দেখতে পাওয়া যায় তার হাওয়ার শরীর থেকে পা পর্যন্ত নির্যাতন ও আঘাতের চিহ্ন। কোনমতে ট্রলির উপরে উঠে বসে  চারি দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে অঝোরে কাঁদতে থাকে হাওয়া। তার সাথে কথা বলতে গেলে সে নিজেই জানান কোন কাজের ভুল হলে তাকে রড দিয়ে পেটানো হতো।

নির্যাতিতা গৃহকর্মী কঙ্কাল অবস্থা দেখে অনেকেই এই ঘটনার বিচারের দাবি করে। এক রোগীর স্বজন স্কুল শিক্ষিকা নাজমা বেগম  জানান, বাবা মেয়েটিকে দেখে চোখের পানি ধরে রাখতে পারলাম না। যারা ওকে নির্যাতন করেছে তাদের যেন বিচার হয়।

হাসপাতালে উদ্ধার করে নিয়ে আসা খিলগাঁও থানা এসআই সৈয়দ  সাখাওয়াত হোসেন জানান, আমরা যখন মেয়েটিকে উদ্ধার করতে শরীফ চৌধুরীর বাসায় যাই আমাদের দেখে শরীফ চৌধুরী অনেক ক্ষমতা দেখায়। নিজেকে মানবাধিকার কর্মী বলে দাবি করে।  পড়ে এক পর্যায়ে  নির্যাতিতা হওয়াকে আমাদের সামনে হাজির করে।

খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানান,নির্যাতিত শিশু গৃহকর্মী পরিবারকে খবর দেওয়া হয়েছে তারা থানায় এলেই  দ্রুত মামলা নেওয়া হবে। আপাতত শরীফ পুলিশ  হেফাজতে রয়েছে।  তবে শিশুটির শরীরে ভয়াবহ নির্যাতনের আঘাত দেখা গেছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২০:০৫, জুন ১৩, ২০২২

চন্দনাইশে ইয়াবা ও চোলাই মদসহ আটক ২


Los Angeles

২৩:৩৩, জুন ১১, ২০২২

ইয়াবা পাচারকালে চন্দনাইশে আটক ১


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

২০:৪৮, জুন ৩, ২০২২

লোহাগাড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৪


Los Angeles

২২:১৮, জুন ২, ২০২২

লোহাগাড়ায় ৫ ক্লিনিক ডায়াগনস্টিকে তালা


Los Angeles

১৭:৫১, জুন ১, ২০২২

লোহাগাড়ায় ট্রাকের ধাক্কায় যুবক নিহত


Los Angeles

২২:৩৭, মে ৩১, ২০২২

রাউজানে ইভটিজিংয়ের দায়ে গ্রেপ্তার ১


Los Angeles

২২:৩১, মে ৩১, ২০২২

দিন মাস পেরিয়ে গেলো বছর, তবু মিললো না স্বামীর খবর


image
image