image

আজ, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ ইং

লায়ন্স গোল্ড মেডেল এ্যাওয়ার্ড পেলেন ড.আলমগীর মোহাম্মদ সিরাজ উদ্দিন

প্রতিবেদক    |    ০০:৩৭, নভেম্বর ১, ২০১৮

image

লায়ন্স গোল্ড মেডেল এ্যাওয়ার্ড প্রদানের একটি মুহুর্ত

লায়ন্স গোল্ড মেডেল এ্যাওয়ার্ড পেলেন একুশে পদক প্রাপ্ত প্রখ্যাত শিক্ষাবিদ, প্রফেসর এমিরেটাস ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আলমগীর মোহাম্মদ সিরাজ উদ্দিন।

লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫ বি৪ এর উদ্যোগে বুধবার নগরীর ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে তাঁকে এই গোল্ড ম্যাডেল এ্যাওয়ার্ডে ভূষিত করা হয়। তাঁর হাতে প্রধান অতিথি হিসেবে এই মেডেল তুলে দেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক পরিচালক লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ পিএমজেএফ।

লায়ন্স জেলা ৩১৫- বি৪ এর জেলা গভর্ণর লায়ন নাছির উদ্দিন চৌধুরী এমজেএফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লায়ন্স জেলা ৩১৫ এর সদ্য প্রাক্তন জেলা গভর্ণর লায়ন মনজুর আলম মঞ্জু পিএমজেএফ, প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন কামরুন মালেক এমজেএফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, সব ধর্মের মূল কথা মানুষকে ভালোবাসা। আর লায়ন্স ক্লাবের মূল মন্ত্রও হচ্ছে মানুষকে ভালোবাসা, ভালো মানুষকে ভালোবাসা। তাই আজ একজন ভালো মানুষকে সংবর্ধনা দিল লায়ন্স ক্লাব। সংবর্ধিত ব্যক্তি শুধু একজন ভালো মানুষ নয়, একজন ভালো শিক্ষকও। এই সংবর্ধনায় লায়ন্স ক্লাব গর্বিত, লায়নরা ধন্য। লায়ন্সের আন্তর্জাতিক এই পরিচালক বলেন, পৃথিবীতে লায়নিজমের সেবার সূর্য কখনো ডোবে না। এখন বিশ্বের ২১০টি দেশে  ১৫ লক্ষ লায়ন আছে, যারা ৪০ হাজার ক্লাবের মাধ্যমে দিনরাত কাজ করছে। চট্টগ্রামের লায়ন্সদের সেবার কাজে আরো বেশী প্রতিযোগিতার আহবান জানান।  

সংবর্ধনার জবাবে ড. আলমগীর মোহাম্মদ সিরাজউদ্দিন বলেন, বিশ্বসভ্যতার নির্যাস হচ্ছে মানব কল্যাণ। বিশ্বব্যাপী লায়ন্স ক্লাবের যে আদর্শ তাও বিভিন্ন ধর্মের মূল কথা, মানবসেবা। যা বিশ্বব্যাপী করে যাচ্ছে লায়ন্স ক্লাব।

তিনি বলেন, আজ পেশাজীবিদের মধ্যে নীতি নৈতিকতার ধস নেমেছে। প্রত্যেক মানুষের মাঝে রাজনৈতিক মত ও আদর্শ থাকবে। কোন দলের লেজুরভিত্তি না করে স্ব স্ব অবস্থান থেকে দেশ গড়ার কাজে নিজেদের নিয়োজিত করতে পেশাজীবিদের প্রতি আহ্বান জানান তিনি। লায়ন্সের মতো আন্তর্জাতিক সেবা সংগঠন থেকে সম্মানিত হয়ে নিজেকে ধন্য মনে করে প্রখ্যাত এই শিক্ষাবিদ। 

এর আগে সন্ধ্যায় লায়ন্স জেলা ৩১৫-বি৪ বাংলাদেশ এর ২য় কেবিনেট মিটিং সম্পন্ন হয়। জেলা গভর্ণর লায়ন নাছির উদ্দিন এমজেএফ এর সভাপতিত্বে এতে বিপুল সংখ্যক কেবিনেট সদস্য ও অবজারভার অংশ নেন ।

কেবিনেট মিটিং-এ প্রাক্তন জেলা গভর্ণরদের মধ্যে লায়ন শফিউির রহমান এমজেএফ, লায়ন এম এ মালেক এমজেএফ, লায়ন মোঃ সামসুল হক, লায়ন নাজমুল হক চৌধুরী এমজেএফ, লায়ন আলহাজ¦ রফিক আহমেদ এমজেএফ, লায়ন এ.এস. এম ইসহাক এমজেএফ, লায়ন প্রফেসর এম.ডি. এম কামাল উদ্দিন পিএমজেএফ, লায়ন লায়ন এস. এম. সামসুদ্দিন এমজেএফ, লায়ন সিরাজুল হক আনছারী এমজেএফ, লায়ন মোস্তাক হোসাইন এমজেএফ, লায়ন শাহ আলম বাবুল পিএমজেএফ, সদ্য প্রাক্তন জেলা গভর্ণর লায়ন মনজুর আলাম মঞ্জু পিএমজেএফ, কেবিনেট সেক্রেটারী লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী ও কেবিনেট ট্রেজারার লায়ন মোসলেহউদ্দিন চৌধুরী, জয়েন্ট সেক্রেটারী লায়ন আশরাফূল আলম আরজু, লিও জেলা সভাপতি লিও আনোয়ারুল ইসলাম চৌধুরী সহ কেবিনেটের অন্যান্য লায়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ এজেন্ডার উপর আলোচনা এবং সিদ্ধান্ত গৃহিত হয় ।

সভাপতি সভায় উপস্থিত কেবিনেট সদস্য এবং ক্লাব সদস্যদের লায়ন্স জেলার সকল কর্মকান্ডে সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন । কেবিনেট সেক্রেটারী লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী উক্ত কেবিনেট মিটিং পরিচালনা করেন ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মাসব্যাপী পরিচালিত অক্টোবর সেবা কর্মকান্ডে স্বীকৃতিস্বরূপ ২৪টি লায়ন্স ক্লাবকে অক্টোবর সার্ভিস এ্যাওয়ার্ড প্রদান করা হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৪:৫৬, অক্টোবর ২১, ২০১৮

অবশেষে আমীর খসরুও কারাগারে


Los Angeles

০০:১২, অক্টোবর ১৫, ২০১৮

সাংবাদিক বশির’র মোটরসাইকেল চুরি


Los Angeles

১৭:৫৮, অক্টোবর ১২, ২০১৮

উখিয়া উপকূলে নতুন পল্লী বিদ্যুৎ সংযোগের নামে অর্থ লোপাটের অভিযোগ


image
image