image

আজ, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ ইং

মানবতার ২য় বর্ষপূর্তি উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি    |    ১৫:৩৪, নভেম্বর ৪, ২০১৮

image

বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে তরুণদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কফিল উদ্দিন চৌধুরী।

শুক্রবার (২ নভেম্বর) সন্ধ্যায় হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবতা’র দ্বিতীয় বর্ষপূর্তিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও কাটিরহাট মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মুহাম্মদ নাছির উল্ল্যাহ, মিডিয়া ব্যক্তিত্ব অ্যাডভোকেট শারমিন ফেরদৌসী, সাংবাদিক বিপ্লব পার্থ, আল হোসাইন গ্রুপের ব্যবস্থাপক নাজমুল হাসান মাহমুদ, আলিফ সমবায় লি. এর সভাপতি সৈয়দ জাহেদুল ইসলাম।

সংগঠন সভাপতি শহীদুল্লাহ সজীবের সভাপতিত্বে এবং মনজুুরুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বর্ষপূতি উদযাপন কমিটির চেয়ারম্যান এস এম তৌহিদুল আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোরশেদুল আলম, মনছুর ইসলাম, জাহেদা আক্তার টুম্পা, তৌসিফুল হক, রবিউল হোসেন সাজ্জাদ, সজীব উদ্দিন, সাজ্জাদ হোসেন, রবিউল হোসেন, নঈম উদ্দিন, জেসমিন আক্তার, মো. মহিউদ্দিন, কাজী জিয়া, প্রভাষ বিশ্বাস, আবু তৈয়ব প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, তরুণরা নিজ উদ্যোগে যেসব কাজ করছে তা আসলেই আমাদেরকে অভিভূত করে। তারা সমাজকে
আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে এখানে বৈষম্য হচ্ছে, আমাদের আরো সচেতন হওয়া প্রয়োজন। তরুণরাই দেশের সম্পদ। কারণ তরুণ সমাজের হাতেই একটি দেশের সমৃদ্ধি নির্ভর করে। তাই সমাজ ও রাষ্ট্রের কল্যাণে তরুণ প্রজন্মকে কাজ করে যেতে হবে।

বিশেষ অতিথি প্রভাষক মুহাম্মদ নাছির উল্ল্যাহ্ বলেন, শুধু শিক্ষিত হলে হবে না, ভালো মনের মানুষ হতে হবে। তাহলে দেশ ও জাতির কল্যাণ হবে। তিনি ‘মানবতা’র দ বিগত দুই বছরের কর্মকাণ্ড তুলে ধরেন।

অ্যাডভোকেট শারমীন ফেরদৌসী বলেন, মানবতা সংগঠন বিগত দুবছর যে সকল সবা কার্যক্রম করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। মানবতা সংগঠন যে ১৫টি লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছে তারা যদি তাদের কাজকে স্যালুট করে তাহলে তাদের আর কাউকে স্যালুট করতে হবেনা। 

সাংবাদিক বিপ্লব পার্থ বলেন, অন্ধকারে আলোর সন্ধান দেওয়ার জন্য তরুণ সমাজকে জেগে উঠতে হবে। তাদেরকে  দেখিয়ে দিতে হবে, সমাজ পরিবর্তনের অন্যতম কারিগর তরুণরা। ভালো কাজে বাধা আসবে, সমালোচনাও থাকবে অনেক। মনে রাখতে হবে, সমালোচনা করা মানেই আমরা ভালো কাজ করছি। সুন্দর সমাজ বিনির্মাণে থেমে গেলে হবে না।

অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্য থেকে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের গোল্ড মেডেল, সনদ ও আর্থিক সহায়তা তুলে দেওয়া হয়।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৩৫, মার্চ ১৫, ২০১৯

বিশ্ব ভোক্তা অধিকার দিবসে চট্টগ্রামে ক্যাব’র র‌্যালী


Los Angeles

২৩:১৪, মার্চ ১৩, ২০১৯

চুয়েটে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৮:০০, মার্চ ১৮, ২০১৯

চুয়েটে বার্ষিক ক্রীড়ার উদ্বোধন


Los Angeles

১৭:৫৪, মার্চ ১৮, ২০১৯

চন্দনাইশের দোহাজারীতে ৩টি অস্ত্র উদ্ধার