image

ক্র্যাবের সাবেক সভাপতি লাবলুর মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া

image

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) এর সাবেক সভাপতি সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু ইন্তেকাল করেছেন ।( ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)।  তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ঢাকা ও ভারতে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার (৮ জুলাই) রাত ৯ টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে রোববার (৭ জুলাই) দুপুরে শারিরীক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

লাবলুর পারিবারিক সূত্রে জানা যায়, তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার তাকে কেবিন থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

রোববার দুপুর পৌনে ৩ টায় তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

ক্র্যাবের সাধারণ সম্পাদক দীপু সারোয়ার জানান, সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর মরদেহ রাতে বিএসএমএমইউ হাসপাতালের হিমাগারে রাখা হবে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে তার মরদেহ ভোরের কাগজ অফিসের (তার কর্মস্থল) নেয়ার কথা রয়েছে। সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর দুপুর ১২ টার দিকে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) ও বালাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা এবং দুপুর দেড়টার সময় (বাদ জোহর) জাতীয় প্রেসক্লাবে তার তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সেখান থেকে তাকে  আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

ভোরের কাগজের সাংবাদিক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু টানা ছয় বার (২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সাল) বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি নির্বাচিত হয়েছিলেন।