image

আনোয়ারায় চার সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ

image

চট্টগ্রামের আনোয়ারায় চার সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিজে বাদী হলে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী।

সোমবার (৯ সেপ্টেম্বর) মধ্যরাতে উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালীয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার দুপুরে ধর্ষণে শিকার ওই নারী নিজেই বাদী হয়ে স্থানীয় কোরবান আলীর ছেলে মো. ইলিয়াছ প্রকাশ ইনুকে (৩০) আসামি করে আনোয়ারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার বাদী ও থানা সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার ওই নারীর স্বামী প্রবাসী। ধর্ষক ইলিয়াছ ওই নারীর স্বামীর সম্পর্কে চাচাত ভাই। এ সুযোগে ইলিয়াছ প্রায় সময় তাকে কুপ্রস্তাব দিতো। বিষয়টি ওই নারী তার স্বামী ও পরিবারের লোকজনকে জানালে ইলিয়াছ ক্ষেপে যায়। গত সোমবার রাতে ওই নারী চার সন্তানকে নিয়ে তার ঘরে ঘুমিয়ে পড়ে। ইলিয়াছ কৌশলে তার ঘরে ঢুকে ধারলো অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে জোর পূর্বক তাকে ধর্ষণ করে। এক পর্যায়ে তার আর্তচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসলে ইলিয়াছ পালিয়ে যায়। থানায় মামলা দায়েরের পর ওই নারীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয় বলে জানা যায়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করেন বলেন, ধর্ষণের অভিযোগে মো. ইলিয়াছ নামের এক জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই নারী মামলা দায়ের করেছেন। পুলিশ ডাক্তারী রির্পোট ও ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।