image

আজ, শনিবার, ১০ এপ্রিল ২০২১ ইং

দোহাজারী চৌকিদার দোকান-দুর্গাবাড়ি মন্দির-বৈল্লাপুকুর সড়কের নড়ক যন্ত্রণা শোনার কেউ নেই!!!

মো.কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ প্রতিনিধি    |    ০৯:১০, মার্চ ৬, ২০২১

image

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় ৬নং ওয়ার্ডের জামিজুরী চৌকিদারের দোকান থেকে তরুণ সংঘ দুর্গাবাড়ি মন্দির হয়ে বৈল্লাপুকুর পর্যন্ত সড়কের প্রায় সাড়ে চারশ মিটারের মতো রাস্তার অস্তিত্ব নিশ্চিহ্ন হয়ে গেছে। দীর্ঘ ২০ বছরেও সড়কটির সংস্কার না হওয়ায় যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুরো রাস্তা জুড়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্তের। এই সড়ক দিয়ে চলাচলরত জনসাধারণকে বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হয়। কর্দমাক্ত সড়কে ছোট ছোট যানবাহন একবার গর্তে পড়ে গেলে ৭/৮ জন মিলে টেনে তুলতে হয়। প্রায় তিন শতাধিক পরিবারের চলাচলের জন্য একমাত্র রাস্তাটি দীর্ঘদিন যাবৎ সংস্কারবিহীন অবস্থায় পড়ে থাকলেও কর্তাব্যক্তিদের নজরে আসছেনা।

সরজমিনে গিয়ে দেখা যায়, চৌকিদারের দোকান থেকে তরুন সংঘ দুর্গাবাড়ি মন্দির পর্যন্ত সড়কে ব্রিক সলিং থাকলেও কোন কোন অংশে ইট না থাকায় স্থানীয়রা মাটি দিয়ে গর্ত ভরাট করে চলাচল উপযোগী করেছে। দুর্গাবাড়ি মন্দিরের সামনে থেকে বৈল্লাপুকুর পর্যন্ত অংশে মূল মাটির সাথে মিশে গেছে সড়ক। প্রায় পুরো রাস্তা জুড়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুুমে একটু বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে যানচলাচল দূরে থাক পায়ে হেঁটে চলাই কষ্টসাধ্য হয়ে পড়ে এলাকাবাসীর।

এলাকাবাসীর অভিযোগ- বিগত ২০ বছর আগে সড়কটি সংস্কার করা হলেও এরপর আর কোনো কাজ হয়নি। পৌরসভায় অন্যান্য এলাকায় উন্নয়ন কাজ হলেও এখানে উন্নয়নের তেমন ছোঁয়া লাগেনি। এলাকাবাসীর দাবি, প্রায় পাঁচ শতাধিক পরিবারের কয়েক হাজার মানুষ সড়কটি ব্যবহার করলেও স্থানীয় জনপ্রতিনিধিরা এই সড়কটি সংস্কারে উদ্যোগ নেননি। একাধিকবার আশ্বাস দিলেও কাজ হয়নি। দিনদিন সড়কটি মাটির সাথে মিশে যাওয়ার উপক্রম হলেও দেখার যেন কেউ নেই। ইউনিয়ন থাকা অবস্থায় সংস্কারবিহীন পড়ে থাকা এই সড়কটি পৌরসভায় উন্নীত হওয়ার তিন বছর পরেও সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে স্থানীয় ব্যবসায়ী রাসেল বলেন, বেশ কয়েকবার মাপঝোঁক করে নিলেও সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। এলাকার লোকজনদের কথা বিবেচনা করে পৌর কর্তৃপক্ষ সড়কটি দ্রুত মেরামতের উদ্যোগ নেবে বলে আশা ব্যক্ত করেন তিনি। 

এব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী শ্যামল চন্দ্র বলেন, "পৌরপ্রশাসক সহ সড়কটি সরেজমিনে পরিদর্শন করেছি। দ্রুততম সময়ে সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।"



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:২২, এপ্রিল ১০, ২০২১

দোহাজারী হাসপাতালের স্টাফ কোয়ার্টার যেনো ‘মরণ ফাঁদ‘


Los Angeles

২০:২৭, এপ্রিল ৯, ২০২১

রাউজানে হলদিয়ায় মানহীন ইটে সড়ক : জনমনে অসন্তোষ


Los Angeles

১৭:২৫, এপ্রিল ৮, ২০২১

মহাসড়কে মহাঝুঁকি!


Los Angeles

২৩:৪০, এপ্রিল ৭, ২০২১

উখিয়ায় বর্জ্য ব্যবস্থাপনা সংকটে নতুন মাত্রা রোহিঙ্গা ক্যাম্প


Los Angeles

২০:১৮, এপ্রিল ৭, ২০২১

বোয়ালখালীতে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসা সেবা


Los Angeles

২১:২৮, মার্চ ২৭, ২০২১

হাটহাজারীতে দেয়াল তুলে সড়ক অবরোধ : চরম দুর্ভোগে সাধারণ মানুষ


Los Angeles

১৮:০৪, মার্চ ২৪, ২০২১

দূর্বিষহ যন্ত্রণা ভোগান্তির অপর নাম দোহাজারী-চাগাচর-ভোরবাজার সড়ক !


Los Angeles

১৭:৩৮, মার্চ ২৩, ২০২১

দোহাজারী পৌরসভা সাতছড়ি খাল : ভাঙা কালভার্টে ৪ বছর, কারো নেই সুনজর


Los Angeles

২০:৫০, মার্চ ১২, ২০২১

ঝুঁকিপূর্ণ ভবন-জনবল সংকটে ধুঁকছে দোহাজারী সরকারী হাসপাতাল


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:০২, এপ্রিল ১০, ২০২১

সীতাকুণ্ডে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবী সংগঠন আহার


Los Angeles

১৫:৫৫, এপ্রিল ১০, ২০২১

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ