image

আজ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ব্যতিক্রমী আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

প্রেস বিজ্ঞপ্তি    |    ২২:৩৫, মার্চ ২৬, ২০২১

image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর ব্যবস্থাপনায় দিনব্যাপী ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে জেলা রেড ক্রিসেন্ট প্রাঙ্গণে ৫০ তম সুবর্ণজয়ন্তী মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ব্যতিক্রমী আয়োজনে উদযাপন করা হয়।

দিবসের শুরুতে রেড ক্রিসেন্ট কার্যালয়ে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা জাতীয় সংগীতের মধ্য দিয়ে উত্তোলন করা হয়।

এসময় যুব রেড ক্রিসেন্ট,চট্টগ্রাম এর চৌকস প্যারেড টিম সম্মান প্রদর্শন করে।

সুবর্ণজয়ন্তী উদযাপনে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানের পঙ্গু, প্রতিবন্ধীদের ফুড প্যাকেজ বিতরণ করা হয়।

ফুড প্যাকেজ বিতরণ ও দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, রাশেদ খান মেনন, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান মো. ইসমাইল হক চৌধুরী ফয়সাল।

আরো উপস্থিত ছিলেন ইউনিট লেভেল অফিসার আবদুর রশীদ খান, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনর্চাজ মোঃ মোস্তাফিজুর রহমান যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় প্রধান গাজী মোঃ ইফতেখার হোসেন ইমু, ক্রীড়া ও প্রচার-প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশসহ কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা।

সভায় প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম তার বক্তব্যে বলেন ‘‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ার মাধ্যমে বাঙালী স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ে। জাতির পিতা বাঙালীকে এনে দিয়েছে এক স্বাধীন দেশের পতাকা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করার লক্ষ্যে রেড ক্রিসেন্ট জেলা ইউনিট আরো আয়োজন করবো বলে জানানো হয়।

এছাড়াও স্বাধীনতা দিবসে কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেডে সালাম প্রদর্শন করে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা, প্যারেডে আগতদের প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে প্রাথমিক চিকিৎসা সেবা দল, জনসাধারণকে করোনা ভাইরাস সচেতন করার লক্ষ্যে সচেতনতা মাস্ক ব্যবহারে উদ্ভুদ্ধ কার্যক্রমে পরিচালনা করে ।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:৫৪, মে ২৪, ২০২২

চিটাগাং সিটি লায়ন্স ক্লাবের নতুন কমিটি গঠিত


Los Angeles

০০:৫০, অক্টোবর ৬, ২০২১

চকবাজার মতি কমপ্লেক্সে নূর ফ্যাশন হাউজ শোরুম উদ্বোধন


image
image