image

আজ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক    |    ২০:২৯, এপ্রিল ১৬, ২০২১

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ত্রাণ সামগ্রী চট্টগ্রাম নগরীর হতদরিদ্র ও ছিন্নমূল মানুষেদের মধ্যে বিতরণ শুরু করেছে জেলা প্রশসান।

শুক্রবার (১৬ এপ্রিল) নগরীর এম এ আজিজ স্টেডিয়াম ও জিমনেশিয়াম হলে সামাজিক দূরত্ব বজায় রেখে এ ত্রাণ বিতরণ কার্যক্রমে উদ্বোধন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি আলু, ১ কেজি চিনি ও ১টি সাবান সম্বলিত ১ হাজার প্যাকেট এদিন বিতরণ করা হয়।

এ সময় সংক্ষিপ্ত এক সভায় বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেন, করোনায় কর্মহীন ও অস্বচ্ছল মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর তরফ থেকে এ ত্রাণ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী মানুষের জীবন ও জীবিকা দুটোই বাঁচাতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। তিনি মানুষকে কিছুদিন সরকার ঘোষিত লকডাউন পালন করে দীর্ঘমেয়াদি সুরক্ষা নিশ্চিত করতে ভুমিকা রাখার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বুধবার (১৪ এপ্রিল) থেকেই সমাজের অসহায় ও অস্বচ্ছল মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হয়। কিছু দুঃস্থ মানুষের ঘরে ঘরে গিয়েও ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে। আমাদের কাছে ২০ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী মজুদ আছে। প্রতিদিনই আমরা গরীব-অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে যাবো। শুধু মহানগরী এলাকা নয়, উপজেলা পর্যায়েও এ কার্যক্রম চলমান রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডি সি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমূখ।

স্বেচ্ছাসেবক টিম বেটার ফিউচার বাংলাদেশ, পুর্বাশার আলো, রেড ক্রিসেন্ট, তৃণমুল নাট্যদল, সার্চ, নির্বাণ ক্লাব ও সিপিপি ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:৪১, মে ১৩, ২০২২

এক হাজার অটোরিক্সা ডাম্পিং করলো চট্টগ্রাম বিআরটিএ


image
image