image

আজ, শুক্রবার, ৭ মে ২০২১ ইং

সীতাকুন্ডে বিনামূল্যে অক্সিজেন দিচ্ছে আবুল খায়ের গ্রুপ

সীতাকুন্ড প্রতিনিধি    |    ১৯:২৩, মে ৪, ২০২১

image

করোনায় স্বাসকষ্টে থাকা রোগীদের অক্সিজেন সেবা খুবই জরুরী। শ্বাস কষ্টে থাকা রোগীদের জন্য অক্সিজেন প্রয়োজন হয় তাৎক্ষণিক।দেশের মানুষের এমন বিপদের সময় পাশে দাড়িয়েছেন অন্যতম শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ। চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার শীতলপুরে (সোনাইছড়ি) অবস্থিত আবুল খায়ের স্টিল প্লান্ট থেকে অক্সিজেন সরবরাহ করতে নতুন একটি ইউনিট স্থাপন করা হয়েছে। গত বছর মহামারি করোনার শুরু থেকে তারা বিনামূল্যে অক্সিজেন দিয়ে আসছিল।

দেশে মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মেডিকেল অক্সিজেনসংকট দূর করতে এবারও এগিয়ে এলো দেশের স্বনামধন্য এ শিল্প প্রতিষ্ঠান। এ লক্ষ্যে সরকারি উদ্যোগের সহযোগী হিসেবে সারাদেশের সরকারি হাসপাতালে প্রয়োজনীয় লিকুইড অক্সিজেন সরবরাহ করবে এ প্রতিষ্ঠান।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ির শীতলপুর এলাকায় অবস্থিত একেএস অক্সিজেন কারখানায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও মুহাম্মদ আব্দুল্লাহ, অক্সিজেনপ্ল্যান্টের জিএম নজরুল ইসলাম, অক্সিজেন প্ল্যান্টের ডিজিএম এনপি গৌর, এজিএম মো. সামসুদ্দোহা এবং এইচআর এ্যান্ড এডমিন এর সিনিয়র ম্যানেজার ইমরুল কাদের ভূঁইয়া।

কর্মকর্তারা জানান, ২০২০ সালে করোনা মহামারী শুরু হলে একেএস প্ল্যান্টে উৎপাদিত অক্সিজেন জনস্বার্থে উন্মুক্ত করে দেয় আবুল খায়ের গ্রুপ। প্রতিদিন ২৬০ টন অক্সিজেন উৎপাদন সক্ষমতাসম্পন্ন দেশের বৃহত্তম এই অক্সিজেন প্ল্যান্ট থেকে ১০ হাজারেরও বেশি ব্যক্তি ও হাসপাতালকে অক্সিজেন প্রদান করা হয়েছে রিফিলের মাধ্যমে। ৫ হাজারেরও বেশি সিলিন্ডার প্রদান করা হয়েছে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১২:২৮, মে ৬, ২০২১

বাঁশখালীর লিচু চাষীদের হাসি, হয়না কখনও বাসি : এবারও বাম্পার ফলন


Los Angeles

২০:৩৯, মে ৫, ২০২১

দোহাজারীতে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ১, মাইক্রো জব্দ


image
image