image

আজ, মঙ্গলবার, ১৫ জুন ২০২১ ইং

ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ পটিয়া সেন্ট্রাল হসপিটালের বিরুদ্ধে

পটিয়া প্রতিনিধি    |    ১৮:৪৮, জুন ৩, ২০২১

image

চট্টগ্রামের পটিয়ায় সেন্ট্রাল হসপিটাল এন্ড ডায়গনষ্টিক সেন্টারে ডা: সাইফুল ইসলাম ও ডা: আবু ছালেকের ভুল চিকিৎসার কারণে মুনতাছির রহমান হৃদয় (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

হৃদয় পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের মো. রফিকের পুত্র।

নিহতের মা হাছিনা বেগম এ প্রতিবেদককে জানান, গত ২৫ মে পটিয়া সেন্ট্রাল হসপিটাল ও ডায়গনষ্টিক সেন্টারে অপারেশনের জন্য ভর্তি করালে ডাক্তারের ভুল চিকিৎসার কারণে হৃদয়ের মৃত্যু হয়। ডাক্তার মৃত্যুর খবরটি গোপন রেখে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আইসিউতে ভর্তি করিয়ে ৫দিন বেঁচে রাখার নাটক করে বৃহস্পতিবার সকাল ৯টায় হৃদয়কে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় হৃদয়ের মামা মো. খোরশেদ আলম বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ্য, গত ২৫মে দুপুর ১২ টার সময় মো. মুনতাছির রহমান হৃদয় লিচু গাছ থেকে পড়ে হাত ভেঙ্গে ফেলে। তার মা হাছিনা বেগম দ্রুত পটিয়া সেন্ট্রাল হসপিটালের জরুরী বিভাগে নিয়ে যান। জরুরী বিভাগের দায়িত্বে থাকা ডা: আবু ছালেক দেখে পর্যবেক্ষন করে ডান হাতে এক্স-রে করার পরামর্শ দেন। তার পরামর্শ মোতাবেক হৃদয়ের ডান হাতে এক্স-রে করানো হয়। উক্ত এক্স-রে রিপোর্ট সেন্টাল হসপিটালের ডা: সাইফুল ইসলামকে দেখালে তিনি হৃদয়ের ডান হাত অপারেশন করার জন্য পরামর্শ দেন। এ অপারেশনের জন্য ডা: সাইফুল ইসলাম ২৫ হাজার টাকা দাবি করেন।

হৃদয়ের ডান হাতের ব্যাথায় কান্নাকাটির কষ্ট সইতে না পেরে তার মা হাছিনা বেগম দাবিকৃত টাকা অপারেশনের জন্য প্রদান করে। ঐ দিন বিকেল ৪টার সময় ডা: সাইফুল ইসলাম হৃদয়কে অপারেশন রুমে নিয়ে যান। এসময় রিদয়ের মা অপারেশন রুমে যেতে চাইলে ডাক্তাররা তাঁকে অপারেশন রুমে যেতে নিষেধ করেন।

ডা: সাইফুল ইসলামের নির্দেশে সহকারী ডাক্তার আবু ছালেক হৃদয়কে অজ্ঞান করার জন্য ইনজেকশন পুষ করলে সাথে সাথে সে অজ্ঞান হয়ে যায়। প্রায় ১ ঘন্টা ২০মিনিট পর অপারেশন রুম থেকে বের হয়ে ডা: সাইফুল ইসলাম রোগীর অবস্থা গুরতর বলে থাকে চট্টগ্রাম শহরের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করাবে বলে এম্বুলেন্স ডেকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করান। এরপর থেকে ডাক্তার সাইফুল ইসলাম ও সহকারী ডাক্তার আবু ছালেকের মোবইল ফোন বন্ধ রয়েছে।

হৃদয়ের মামা খোরশেদ আলম জানান, ৬ বছরের শিশুকে ১৬ বছর বয়সী মানুষের ইনজেকশন পুষ করা হয়। ভুল চিকিৎসার কারণে আমার ভাগিনা হৃদয় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে মৃতুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুবরণ করেন। 

আমার ভাগিনাকে যারা ভুল চিকিৎসা করেছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য উপজেলা প্রশাসনের প্রতি সুদৃষ্টি কামনা করছি। আমার ভাগিনার ভুল চিকিৎসা কারীদের বিচার চাই।

এ বিষয়ে জানতে ডা: সাইফুল ইসলামকে ফোন করলে তিনি বলেন, রোগীর অবস্থা জটিল হওয়ায় তাকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে আইসিউতে ভর্তি করানো হয়েছে। এখানে আমাদের কোন গাফিলতি নেই।

এ বিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, আমরা একটা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৩:০০, জুন ১৪, ২০২১

বাঁশখালীতে পুকুরে ডুবে শিশুর মৃত্যু


Los Angeles

১১:০০, জুন ১৪, ২০২১

বাঁশখালীতে সাড়ে ৪হাজার ইয়াবাসহ আটক ৫


Los Angeles

১০:৫৫, জুন ১৪, ২০২১

রাউজানে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার


Los Angeles

২০:২৯, জুন ১৩, ২০২১

টেকনাফে ১৩ বস্তা বিয়ার বোঝাই পিকআপ জব্দ


Los Angeles

২০:২২, জুন ১৩, ২০২১

লামায় ২৬ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার-২


Los Angeles

১৩:১৯, জুন ১৩, ২০২১

নাইক্ষ্যংছড়িতে ৪০ ক্যান বিয়ারসহ রোহিঙ্গা আটক


Los Angeles

১৮:৫৬, জুন ৪, ২০২১

নাইক্ষ্যংছড়িতে ১৪শ ইয়াবাসহ ১নারী, ১পুরুষ গ্রেপ্তার


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১৬:২৫, জুন ১৪, ২০২১

রাউজানে মাদকসহ আটক-১