image

পেকুয়ায় ৩১ ডিসেম্বর উদ্বোধন হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট 

image

পেকুয়ায় উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।

৩১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেলে টইটং উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সদ্য নির্মিত শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে অনুষ্টিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর উদ্বোধনী ম্যাচ। ওই দিন দুই শক্তিশালী দল ফুটবল নিয়ে মাঠে মোকাবেলা করবে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অন্যতম শক্তিশালী দল বোয়ালিয়া বঙ্গবন্ধু ফুটবল একাদশ আনোয়ারা চট্টগ্রাম বনাম কক্সবাজার জেলার অন্যতম শক্তিশালী দল ইসলাম নগর রাব্বি স্পোটিং ক্লাব চকরিয়া মাঠে নামবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০ অনুষ্টিত হবে টইটং ইউনিয়নের সদ্য নির্মিত শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে। ৫ ভরি স্বর্ণের ওজন সম্বলিত গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টকে ঘিরে টইটংয়ের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে ব্যাপক আলোকসজ্জা ও দৃষ্টিনন্দনভাবে সজ্জিত করা হয়েছে।

পেকুয়ায় এ প্রথম একটি বড় পরিসরে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টকে সফল ও সার্থক করতে গত ১ মাস আগে থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। টুর্নামেন্টের প্রধান পৃষ্টপোষক চকরিয়া-পেকুয়ার জাতীয় সংসদ সদস্য জাফর আলম (বিএঅনার্সএমএ)। টইটংয়ের ক্ষমতাসীন দল আ’লীগ ও সর্বস্তরের ক্রীড়ামোদী ব্যক্তিবর্গ ওই টুর্নামেন্টের সঙ্গে একীভূত হয়েছেন। টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী ওই টুর্নামেন্টের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়কারী।

সুত্র জানায়, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ১৬ টি শক্তিশালী দল অংশ নিয়েছে। তবে ওই টুর্নামেন্টে অংশ নিতে আগ্রহী ফুটবল টীম ছিল অর্ধশতাধিক। যাচাই বাছাই শেষে সর্বোচ্চ শক্তিশালী ও ক্রীড়া নৈপুন্য দল হিসেবে ১৬ টি দল নিয়ে এ টুর্নামেন্টের শুভ সূচনা হবে।

এদিকে ফুটবল টুর্নামেন্টকে প্রাণবন্ত,উচ্ছাস রাখতে সাংবাদিকদের সহযোগিতা চাওয়া হয়েছে। ২৯ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে পেকুয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের নিয়ে এক মতবিনিময় করেছেন ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটি। শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে বিশাল কৃত্রিম নৌকার আদলে মঞ্চ তৈরী করা হয়। ওই মঞ্চে প্রেস ব্রিফিংয়ে অংশ নিয়েছেন ফুটবল আয়োজক কমিটি।

এসময় পেকুয়ার কর্মরত সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য দেন ফুটবল টুর্নামেন্ট কমিটির প্রধান সমন্বয়ক ও টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী।

ইউনিয়ন আ’লীগ সভাপতি ছরওয়ার কামাল চৌধুরী, প্যানেল চেয়ারম্যান হাজী শাহাব উদ্দিন, ইউপির সদস্য হেলাল উদ্দিন, মনজুর আলম, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব রাহমত উল্লাহ, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ইনচার্জ ডা: আবু আহমদ, টুর্নামেন্ট কমিটির জৈষ্ট্য কর্মকর্তা মো: শোয়াইব, আমিনুল হক, মো: কাইছার, আ’লীগ আবুল বশর কালু, অর্থ সম্পাদক কামাল হোছাইন, রাজিবুল হক, রাজিবুল ইসলাম, ছরওয়ার আলম, আ’লীগ নেতা সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্ট কমিটিতে মিডিয়া স্পন্সর করা হয়েছে নুরুল আমিনকে।

সুত্র জানায়, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত হবে নক আউট পর্বে। খেলা ধারণ করতে মাঠে উন্নত প্রযুক্তির সক্রিয় যন্ত্র স্থাপন করা হয়েছে। এ ছাড়া মাঠে ৬টি সিসি ক্যামরাও বসানো হয়েছে।