image

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের মাঝে নগদ টাকা ও টিন বিতরণ

image

কক্সবাজারের উখিয়ার বালুখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় ১২৬ পরিবারকে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৩ বান্ডিল ঢেউটিন ও নগদ ৯ হাজার টাকা করে বিতরণ করেছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

শনিবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয় প্রতিটি পরিবারকে ৩ বান্ডেল ঢেউটিন, গৃহ নির্মাণের জন্য ৯ হাজার টাকা করে বিতরণ করা হয়। এ সময় তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে সকলের স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো এর আগেও ৩০ কেজি চাল, শুকনো খাবার ও সাড়ে ৭ হাজার টাকা করে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে তাদের পূর্নবাসনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আল মামুন,উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মো. আনোয়ার,সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, পালংখালী ইউনিয়ন আ’লীগের সভাপতি এম মঞ্জুর, আ’লীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা আলী আহমেদ, আ’লীগের সেক্রেটারি ফজল কাদের ভুট্টো, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মৃতদেহ উদ্ধার করা হয় ১৫ টি। নিখোঁজ হয় অনেকেই। আহত হয়েছে ৫’শতেরও বেশি মানুষ। আশ্রয়হীণ হয়ে পড়ে ৫০ হাজারে মত রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক।