image

চন্দনাইশে লকডাউনের ষষ্ঠ দিনে ১৩ ব্যক্তিকে ৫ হাজার ৬শ টাকা জরিমানা

image

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের শর্তাবলি প্রতিপালনে কঠোর নজরদারি করছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।

সোমবার (১৯ এপ্রিল) লকডাউনের ষষ্ঠ দিন বেলা ১১টা থেকে উপজেলার বাগিচাহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন।

অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করা ও লকডাউনের শর্ত ভঙ্গের দায়ে পাঁচ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দীন সরকারের নেতৃত্বে এসআই আবদুল কাদের, সুজায়েত, এএসআই ছোটন, বেলালসহ একদল পুলিশ অভিযানে সহযোগিতা করে।

অভিযান সম্পর্কে জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন দৈনিক অধিকারকে বলেন, "যারা আইন অমান্য করে বাইরে বেরিয়েছেন, বাইরে বেরোনোর যথোপযুক্ত কারন দেখাতে পারেননি, তাদের অপরাধ বিবেচনায় জরিমানা করা হয়েছে। জরিমানা করাই মূল উদ্দেশ্য নয়, লকডাউনের নির্দেশনা মানতে জনগণকে উদ্বুদ্ধ করতেই উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করছে।

অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি আরও বলেন, "করোনা মোকাবিলায় জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে মানুষকে নিরুৎসাহিত করা হচ্ছে। লকডাউনের নির্দেশনা অমান্য করে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদেরকে জরিমানা করা হবে। করোনা প্রতিরোধে সরকারের সর্বাত্মক কঠোর লকডাউন মানতে জনসাধারণের প্রতি আহবান জানান তিনি।