image

রাউজানে নানা কর্মসূচির মধ্য দিয়ে ফজলে রাব্বি চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী পালিত

image

রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর মেঝ ভাই, পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধীদলীয় নেতা, প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান মরহুম এ.কে.এম ফজলুল কবির চৌধুরীর মেঝ পুত্র, রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য ফজলে রাব্বি চৌধুরী (মানিক) ১ম মৃত্যুবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

শুক্রবার (৪ জুন) সকালে চট্টগ্রামের রাউজানের গহিরা গ্রামে মরহুমের কবরস্থান সংলগ্ন মসজিদে পবিত্র খতমে কোরআন, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। বিকেলে রাউজান উপজেলা আওয়ামীলীগের মুন্সিরঘাটাস্থ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সকাল থেকে রাউজানের বিভিন্ন ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী ছাড়াও নানা-শ্রেণী পেশার মানুষ গহিরাস্থ বক্স আলী চৌধুরী বাড়িস্থ সাংসদ ফজলে করিম চৌধুরীর বাসভবনে জড়ো হয়ে দোয়া মাহফিল ও মোনাজাতে অংশ নেন এবং ফজলে রাব্বি চৌধুরীর কবরে পুষ্পার্ঘ অর্পণ করেন।

কর্মসূচিসমূহে উপস্থিত ছিলেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, এ বিএম ফজলে শহীদ চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, পল্লী বিদ্যুৎ সমিতি-২'র জিএম আবুল কালাম, উপজেলা আ.লীগের সি.সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ সভাপতি কাজী মোহাম্মদ ইকবাল, স্বপন দাশ গুপ্ত, নুরুল আবছার, শাহ আলম চৌধুরী, কামরুল হাসান বাহাদুর, ইরফান আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক কফিল উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান, এম সরোয়ার্দী সিকদার, ভুপেশ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক জানে আলম জনিসহ উপজেলা উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠন সমূহের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ফজলে রাব্বী চৌধুরী (মানিক) বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আমৃত্যু গণ মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি ছিলেন সমাজের আলোকবর্তিকা। তার আদর্শ তরুণ প্রজন্ম ধারণ করলে সমাজ হবে সত্যিকার অর্থেই আলোকিত।