image

আজ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

আলীকদম সদর ইউনিয়ন উপনির্বাচনে নাছির উদ্দিন বেসরকারীভাবে নির্বাচিত

জসিম সরওয়ার, আলীকদম (বান্দরবান) সংবাদদাতা    |    ২১:০৭, জুলাই ২৫, ২০১৯

image

১নং আলীকদম সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন

বান্দরবানের আলীকদম উপজেলা সদর ইউনিয়ন পরিষদ ও ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত মহিলা আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহন অনষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত শান্ত ও উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে ৩৬০৬ ভোট পেয়ে নৌকা সমর্থিত প্রার্থী মোঃ নাছির উদ্দিন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি একমাত্র স্বতন্ত্র প্রার্থী মোঃ ইউনুছ মিয়া পেয়েছেন ২১৩৯ ভোট। বাতিল হয়েছে ৪২ ভোট। মোট কাষ্টকৃত হয়েছে ৫৭৪৫ ভোট, যা সর্বমোট ভোটারের ৫৬.০৮১ শতাংশ। 

অপরদিকে ৩নং নয়াপাড়া ইউনিয়নের ১নং সংরক্ষিত মহিলা আসনে ৩২৩ ভোট পেয়ে মঞ্জুরাণী চাকমা বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি কুমুদিনী চাকমা পেয়েছেন ২২১ ভোট। অপর প্রার্থী কহিনুর আক্তার ২১৩ ভোট এবং হুমাইরা জান্নাত পেয়েছেন ২১১ ভোট। মোট কাষ্টিং ভোট ৯৬৮। যা মোট ভোটারের ৭০.৪৫ শতাংশ।  

আলীকদম উপজেলার সদর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থী মোঃ নাছির উদ্দিন নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ ইউনুছ মিয়া আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছেন। এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ১০ হাজার ২ শত ৪৪ জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ২শত ২৭জন ও মহিলা ৫ হাজার ১৭ জন। একই উপজেলার নয়াপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ১নং সংরক্ষিত মহিলা আসনে মোট ৪ জন নারী নির্বাচনে অংশ নিয়েছে। এই আসনে ১ হাজার ৩ শত ৭৪ জন ভোটার রয়েছে এবং তারমধ্যে পুরুষ ৬শত ৬৮জন ও মহিলা ৭শত ৬জন।

তবে উপজেলার দুটি ইউনিয়নের মোট ১২টি কেন্দ্রে ভোট চলাকালীন বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে ভোটার সংখ্যা কিছুটা কম হলেও কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিজয়ী প্রার্থী মোঃ নাছির উদ্দিন এপ্রতিবেদককে জানান, জনগণ অনেক সচেতন হয়েছে। আমি মনে করি জনগণ বর্তমান সরকারের উন্নয়নের ধারায় মিশে গেছে। তারা শুধু আমাকে নয় উন্নয়নের প্রতীক নৌকাকে ভোট দিয়েছে। আমার শতভাগ চেষ্টা থাকে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলগ ঘটানোর। আমি জনগণের কাছে কৃতজ্ঞ যে, তারা আমাকে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image