image

আজ, রবিবার, ৩১ মে ২০২০ ইং

কক্সবাজারে তিন পুলিশের উপর হামলা অস্ত্র ও কার্তুজসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার সংবাদদাতা    |    ০০:৩৭, আগস্ট ২২, ২০১৯

image

কক্সবাজার শহরে নিরাপত্তা চেকপোস্টে পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। এসময় ১ সাবইন্সপেক্টরসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এসময় দেশীয় তৈরি ২টি আগ্নেয়াস্ত্র, ৫ রাউন্ড তাজা কার্তুজসহ তিন সন্ত্রাসীকেও গ্রেফতার করা হয়েছে।

বুধবার সকাল ৮টার দিকে কক্সবাজার শহরে হিলটপ সার্কিট হাউজের নিচে ২১ আগস্ট উপলক্ষ্যে সড়কে স্থাপিত নিরাপত্তা চেকপোস্টে এঘটনা ঘটেছে। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সুত্রে জানা গেছে, ২১ আগস্ট উপলক্ষে কক্সবাজার শহরের বিভিন্ন স্থানে অস্থায়ী নিরাপত্তা চেকপোষ্ট বসানো হয়। বুধবার কক্সবাজার শহরে হিলটপ সার্কিট হাউজের নিচে সড়কের উপর সদর মডেল থানা পুলিশের আওতাধীন শহর ফাঁড়ি পুলিশ নিরাপত্তা চেকপোস্টে স্থাপন করে। বুধবার সকাল ৮টার দিকে হিলটপ সার্কিট হাউজের নিচে সড়কের নিরাপত্তা চেকপোস্টে কক্সবাজার শহর অভিমুখি একটি ব্যাটারি চালিত টমটমকে তল্লাশীর জন্য থামান। এসময় টমটমের যাত্রীবেশী তিন সন্ত্রাসী পুলিশের উপর অর্তকিত হামলা করে এবং অস্ত্র লুটের চেষ্টা চালায়। সন্ত্রাসীদের হামলায় কক্সবাজার শহর ফাড়িঁ টু আইসি এসআই মোস্তাক আহমেদ, কনস্টেবল রাব্বি হাসান ও সুমন চৌধুরী। ঘটনার খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার টহল দলের এসআই শরীফ উল্লাহর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেন। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দুটি দেশীয় তৈরি কাটা বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ। আহত ৩ পুলিশ সদস্যকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়ে। ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃতরা হচ্ছে- কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার মৃত জহির আহমামদের ছেলে হুমায়ুন কবির ছোটন, কক্সবাজারের চকরিয়া পৌরসভার কাজীপাড়ার বাসিন্দা ও বর্তমানে কক্সবাজার শহরে নতুন বাজার এলাকায় বসবাসকারী আব্দুর রাজ্জাকের ছেলে জাহেদুল ইসলাম ডিপজল এবং কক্সবাজার শহরের লাইটহাউস পাড়া এলাকার মৃত সৈয়দ হোসেনের ছেলে রবিউল হোসেন।

আহত এসআই মোস্তাক আহমেদ জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের বিভিন্ন কর্মসূচি উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়। পাশাপাশি বিভিন্ন স্থানে নিরাপত্তা চেকপোস্ট বসানো হয়। হিলটপ সার্কিট হাউসের নিচে সন্দেহভাজন তিন টমটম যাত্রীকে তল­াশি করা মাত্রই তারা পুলিশের উপর হামলা করে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত তিন পুলিশ সদস্যকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে আহত এসআই মোস্তাক আহমেদ বাদী হয়ে বুধবার বিকালে পুলিশের উপর হামলা ও অস্ত্র আইনে তিন সন্ত্রাসীদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছেন।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

১৯:৪০, মে ৩০, ২০২০

কক্সবাজারের রামু ফকিরা বাজারে ভয়াবহ অগ্নিকান্ড


Los Angeles

১৪:৪১, মে ৩০, ২০২০

উখিয়ায় মাইক্রোবাসের ধাক্কায় মহিলার মৃত‌্যু


Los Angeles

২৩:১০, মে ২৯, ২০২০

পেকুয়ায় তিন সাংবাদিকের ওপর হামলায় মামলা 


Los Angeles

২৩:০৪, মে ২৯, ২০২০

জ্বরে রোহিঙ্গা যুবকের মৃত্যু : ক্যাম্পজুড়ে আতংক


Los Angeles

১৭:৪২, মে ২৯, ২০২০

টেকনাফে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু


Los Angeles

০০:৫১, মে ২৯, ২০২০

কুতুবদিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে ১জন নিহত


Los Angeles

১৬:৩৪, মে ২৮, ২০২০

কক্সবাজারে করোনায় ডাক্তারের পিতার মৃত্যু


image
image
image

আরও পড়ুন

Los Angeles

১০:২১, মে ৩১, ২০২০

বদলে যান, বদলে দেব


Los Angeles

১০:১৪, মে ৩১, ২০২০

করোনায় আক্রান্ত কক্সবাজার পৌর মেয়রকে ঢাকায় প্রেরণ