image

আজ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার পর্দা উঠছে বুধবার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার সংবাদদাতা    |    ২৩:১৫, ডিসেম্বর ১০, ২০১৯

image

জমকালো আয়োজনে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন হচ্ছে বুধবার ১১ ডিসেম্বর । কক্সবাজার সাগরপাড়ের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সংলগ্ন পর্যটন গলফ মাঠে বুধবার সন্ধ্যায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

প্রতি বছরের ন্যায় মেলার আয়োজন করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী।

মেলায় থাকছে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনম‚লক রাইডস, খাবারের দোকানসহ মেলায় ১১০টি স্টলের জমজমাট আয়োজন।

মেলা উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। 

প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মুজিবুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন (বিপিএম)। অনুষ্ঠান সঞ্চালনা করবেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল­াহ রফিক, জয় বাংলা বাহিনীর মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক আবদুল খালেক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।

এবারের শিল্প ও বানিজ্য মেলা হবে ব্যতিক্রমী ও জাঁকজমকপ‚র্ণ। প্রতিবারের মতো এবারও মেলা থাকবে বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। মেলায় প্যাভিলিয়ন, স্টল, শিশুদের বিনোদনম‚লক রাইডস, খাবার দোকান।

আয়োজকরা জানান,এবারের মেলায় কিছু ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। এছাড়াও রাইডস জগতে সম্পূর্ণ নতুন ছোট-বড় সকলের বিনোদনের জন্য আনা হয়েছে হানিসিন রাইডস।

মেলায় এবার কক্সবাজার, ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের উৎপাদিত পণ্যের সমাহার ঘটছে। এর মধ্যে আরএফএল,হোম টেক্স,কিয়াম, রাজ লুঙ্গি,আপন টেক্সটাইল,খান টেক্সটাইল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, ইরানী গোল্ডসহ উন্নতমানের সব ব্র্যান্ড। পছন্দের তাঁত বস্ত্র, হস্ত ও কুঠির শিল্পের আকর্ষণও থাকছে। আরামদায়ক ওয়াকার ব্র্যান্ডের সব ধরণের জুতোও রয়েছে। এছাড়াও এবার কক্সবাজারের মেরিন সিটি মেগামার্টের বিশাল স্টলে মিলবে প্রয়োজনীয় সবকিছু। মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রি নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন। নারীদের উন্নতমানের সাশ্রয়ীম‚ল্যে সবকিছু থাকছে এই স্টলে। কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে কক্সবাজার জোন নামের একটি স্টল দেয়া হয়েছে। মেলায় এবার খাবারেও এসেছে ভিন্নতা। ঢাকা চটপটি ছাড়াও দই ফুসকা হাউস এবারের বিশেষ আকর্ষণ। 

ছোটদের পাশাপাশি বড়দের বিনোদনের জন্যও নানা আয়োজন রয়েছে মেলায়। চলবে জাদু প্রদর্শনী, মাগ্যাজিন অনুষ্ঠানসহ নানা আয়োজন। এছাড়াও মেলাস্থলে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও বেশ কয়েকটি টয়লেট। মেলায় আগতদের নিরাপত্তা বিধানে রয়েছে পুলিশ বক্স। পুরো মেলা প্রাঙ্গন নিয়ন্ত্রিত থাকবে সিটি ক্যামরায়। 

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ জানান, বুধবার ১১ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় কক্সবাজার শিল্প ও বাণিজ্যমেলার পর্দা উঠবে। 

তিনি বলেন, শিল্প ও বাণিজ্যমেলায় সার্বক্ষণিক নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। নিরাপত্তার স্বার্থে মেলাস্থলে সব ধরনের হকার ও ভিক্ষুক নিষিদ্ধ করা হয়েছে। ফুডকোটে অনিয়ম রুখতে বাধ্যতামূলক রাখতে হবে মূল্য তালিকা। এছাড়া বাণিজ্যমেলায় দেশী ছাড়াও বেশি বেশি বিদেশি ক্রেতা ও পর্যটক অংশ নেবেন এটাই প্রত্যাশা আয়োজকদের। এরজন্য যা কিছু করণীয় বাণিজ্য মেলা আয়োজক কমিটি সব করছে।

সকল শ্রেণী পেশার মানুষকে নিয়মিত মেলা উপভোগ করার আমন্ত্রণ জানিয়েছেন, মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান মাশেদুল হক রাশেদ, সদস্য সচিব কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কো-চেয়ারম্যান কাউন্সিলর কাজী মোরশেদ আহমেদ বাবু, কো- চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ ও প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন।

নিরাপত্তার বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবির বলেন, ইতোমধ্যে বাণিজ্য মেলাকে ঘিরে নিচ্ছিন্দ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরো মেলা প্রাঙ্গনে থাকবে সিসি ক্যামরার আওতায়। এছাড়া মেলায় ইভটিজিং সহ যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে থাকবে পুলিশের বিশেষ টিম, স্থাপন করা হয়েছে পুলিশ বক্স।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image