image

আজ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

আওয়ামীলীগ দলীয়-বিদ্রোহী’র জমজমাট লড়াইয়ের প্রতিক্ষায় নাইক্ষ্যংছড়িবাসী

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি    |    ১৪:২৭, অক্টোবর ১৮, ২০২১

image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ও দৌছড়ি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। সেই নির্বাচনকে কেন্দ্র করে রবিবার (১৭ অক্টোবর) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর মুহাম্মদ ছালেহর কাছে মনোনয়নপত্র জমা দেন দুই ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার পদে ৭৭ জন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন। পুরুষ ও মহিলা সদস্য পদে মোট- ৭২ জন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি অংশগ্রহন না করায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিপক্ষে লড়ছেন একই দলের মনোনয়ন বঞ্চিত প্রার্থীরা। 

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে চেয়ারম্যান পদে ৩ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. আলম কোম্পানী, ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম বাহাদুর এবং ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সদস্য সচিব ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং পুরুষ সদস্য ২৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। অন্যদিকে দৌছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. ইমরান এবং দৌছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ হাবিবুল্লাহ। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন এবং পুরুষ সদস্য পদে ২৭ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর মুহাম্মদ ছালেহ জানান, ২০ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতিক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



image
image

রিলেটেড নিউজ

Los Angeles

২৩:৫৩, জুন ১৪, ২০২২

রোহিঙ্গা মাঝি আজিম হত্যাকান্ডের মাস্টারমাইন্ড আনাস গ্রেফতার


Los Angeles

২৩:১৯, জুন ১১, ২০২২

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবকের মরদেহ উদ্ধার


Los Angeles

১৩:৫২, মে ৩১, ২০২২

উখিয়ায় অপহৃত রোহিঙ্গা যুবক উদ্ধার


Los Angeles

২৩:৪৯, মে ২৯, ২০২২

উখিয়ায় তিন হাসপাতাল ক্লিনিকের কপাট হলো বন্ধ, প্রশাসন থাকবেনা আর অন্ধ


Los Angeles

০০:৪২, মে ১৫, ২০২২

উখিয়ায় জাল নোট তৈরির সরঞ্জামসহ রোহিঙ্গা গ্রেফতার


Los Angeles

১৫:৪৩, মে ১৪, ২০২২

ভারত থেকে পালিয়ে আসা ৬ রোহিঙ্গা আটক


Los Angeles

১৪:০৩, মে ১৪, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে পন্য মজুদের অভিযোগ গ্রেফতার-২


Los Angeles

০০:৩৭, মে ১৪, ২০২২

ঘুমধুমে ৯০ হাজার ইয়াবাসহ আটক ২


image
image